বিরাট কোহলির পরে টিম ইন্ডিয়ার অধিনায়ক কে হবে? জানিয়ে দিলেন গাভাস্কর

Advertisement

Advertisement

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কর মনে করেন যে অধিনায়ক হিসেবে ঋষভ পন্থের প্রচুর সাফল্যের সম্ভাবনা রয়েছে। শ্রেয়স আইয়ার কাঁধের চোটের কারণে ছিটকে যাওয়ার পর সম্প্রতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০২১ সংস্করণে দিল্লি ক্যাপিটালসের (ডিসি) নেতৃত্ব দেন পন্থ। তাদের নিয়মিত অধিনায়ক না থাকা সত্ত্বেও, পন্থ দুর্দান্ত কাজ করেছিলেন। গাভাস্কর মনে করেন যে বাঁ হাতি পন্থ তার ভুলগুলি থেকে শিক্ষা নেবেন।

Advertisement

ঋষভ পন্থের প্রশংসা করেছেন গাভাস্কর। “তরুণ ঋষভ পন্থের অধীনে দিল্লি ক্যাপিটালস এই মরশুমে দারুন খেলেছে। ছটি ম্যাচ পর্যন্ত তাঁর অধিনায়ক হওয়ার বিষয়ে প্রশ্ন করে যায় সকলে। খেলা-পরবর্তী অনুষ্ঠানের প্রতিটি উপস্থাপকের কাছে একই প্রশ্ন ছিল। পন্থ নিজের মধ্যে আগুনটা জালিয়ে রেখেছে। হ্যাঁ, অধিনায়ক হিসেবে ও বেশ কিছু ভুল করেছে। কোন অধিনায়ক ভুল করে না? সব অধিনায়কই করে” গাভাস্কর বলেন।

Advertisement

গাভাস্কর ১৯৭১ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত ১২৫ টি টেস্ট এবং ১০৮ টি ওয়ানডে খেলেছেন। তিনি বলেছিলেন যে পন্থ ‘স্ট্রিট-স্মার্ট’ ছিলেন এবং এই পদ্ধতি তার দলকে বহু বার কঠিন অবস্থা থেকে বেরোতে সহায়তা করেছে। “পন্থ আইপিএলে কয়েকটি খেলায় দেখিয়েছেন যে তিনি যথেষ্ট চালাক তিনি ভবিষ্যতের অধিনায়ক হতে পারেন। এতে কোনও সন্দেহ নেই।” ২০২১ সালের আইপিএলে পন্থ ব্যাট হাতে যুক্তিসঙ্গত ফর্ম দেখিয়েছিলেন। আট ইনিংসে তিনি ২১৩ রান করতে সক্ষম হন। ২০২০-২১ অস্ট্রেলিয়া সফর থেকে ঋষভ অনেক নির্ভীকতা দেখিয়েছেন এবং প্রচুর রান করেছেন।

Advertisement