খেলা

Virat Kohli: ছবির মত সুন্দর, ভুবনেশ্বরের বলে কোহলির কভার-ড্রাইভ দেখে মুগ্ধ প্রাক্তনীরা

এদিন বিরাট কোহলির ব্যাট থেকে এমন একাধিক কভার-ড্রাইভ দেখা গেছে, যা ছিল ছবির মত সুন্দর।

Advertisement

Advertisement

পৃথিবীর অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি বিগত কয়েক বছর ধরে হতাশা জনক পারফরমেন্সের দ্বারা নিজের সমর্থকদের কাছে সমালোচিত হচ্ছিলেন। তবে বিগত বছরের সমাপ্তি লগ্ন থেকে ধারাবাহিক ছবিটা পরিবর্তন করতে শুরু করেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। এশিয়া কাপে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহের পাশাপাশি ক্রিকেটের তিন ফরম্যাটেই শতকের দেখা পেয়েছেন তিনি। এবার সেই ধারাবাহিকতা বজায় রাখলেন ভারতীয় প্রিমিয়ার লিগের আসরে।

Advertisement

প্লে-অফে টিকে থাকার জন্য গত বৃহস্পতিবার সানরাইজ হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচটি ছিল রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালোরের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর সেই গুরুত্বপূর্ণ ম্যাচে বিধ্বংসী ইনিংস খেলে সবার প্রশংসা অর্জন করেছেন কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলি। এদিন হায়দ্রাবাদের বিপক্ষে ১৮৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে মাত্র ৬৩ বলে ১০০ রানের ইনিংস খেলে মাঠ ত্যাগ করেন তিনি। আর বিরাটের এই শত রানের ইনিংস দেখে মুগ্ধ হয়েছেন তার সমর্থকরা।

Advertisement

এদিন বিরাট কোহলির ব্যাট থেকে এমন একাধিক কভার-ড্রাইভ দেখা গেছে, যা ছিল ছবির মত সুন্দর। ক্রিকেটপ্রেমীরা তো বটেই, বিরাটের কভার-ড্রাইভে মুগ্ধ হয়েছেন সুনীল গাভাস্কর থেকে শুরু করে আকাশ চোপড়াও। প্রথম ওভারে ভুবনেশ্বর কুমারের বলে দুটি কভার-ড্রাইভ মারেন বিরাট কোহলি। যা দেখে ধারাভাষ্য দিতে গিয়ে সুনীল গাভাস্কর বলেন, ‘অবিশ্বাস্য শট’।

Advertisement

শুধু এখানেই শেষ নয়, ইনিংসের শেষের দিকে ভুবনেশ্বর কুমার একটি বল আউটপিচ করেন বিরাট কোহলির জন্য। যেকোনো ব্যাটসম্যানের জন্য সেই বল খেলা একপ্রকার অসম্ভব হলেও কোহলি তাঁর ব্যাটের মুখ অতিরিক্ত কভারের দিকে রেখে একটি জোরালো শট মারেন। তা দেখে পিচে থাকা ফাফ ডু’প্লেসি বিস্ময় প্রকাশ করে বিরাট কোহলির দিকে এগিয়ে আসেন। কোহলির সেই দুর্দান্ত কভারড্রাইভের পরে ডু’প্লেসির অভিব্যক্তি প্রকাশের দৃশ্য ক্যামেরা বন্দী হতেই তা বর্তমানে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।