ভুবনেশ্বরে পাঠানো হচ্ছে শুভ্রা কুন্ডুকে, জামিন খারিজ আদালতের

সিবিআই এর তরফ এ তাকে ট্রানজিট রিমান্ডে ভুবনেশ্বর নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে তাকে আরো একবার কোর্টে পেশ করা হবে বলে জানা যাচ্ছে।

Advertisement

Advertisement

রোজভ্যালি কাণ্ডে গ্রেফতার হওয়া গৌতম কুন্ডু (Goutam Kundu) এর স্ত্রী শুভ্রা কুণ্ডুর (Suvra Kundu) জামিনের আবেদন খারিজ করে দিল সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন ওরফে সিবিআই। সিবিআই জানিয়েছে, শুভ্রা কে ২ দিনের ট্রানজিট রিমান্ডে ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হচ্ছে। পাশাপাশি, বাইপাসের ধারে শুভ্রা কুণ্ডুর একটি ফ্ল্যাট সিল করে দিয়েছে সিবিআই আধিকারিকরা। পরে জানা গিয়েছে তদন্তের স্বার্থে এই ফ্ল্যাটে তারা তল্লাশি নিতে আসতে পারেন। সেখান থেকে কোন সম্পত্তি হদিস মিললে মিলতেও পারে বলে ধারণা সিবিআই কর্তাদের।

Advertisement

শুভ্রা কুন্ডু গ্রেফতারির পরে তাকে শনিবার আদালতে পেশ করা হয়েছিল। সেখানে শুভ্রার আইনজীবী জামিনের আবেদন করেন। জামিনের স্বপক্ষে জামিনের স্বপক্ষে তথ্য খাড়া করা হয়েছিল, শুভ্রা ৭ বছরের মেয়ের মা। যদি জামিন না দেওয়া হয় তাহলে সেই মেয়েটি সমস্যায় পড়বে। কিন্তু বিচারক সম্পূর্ণরূপে সেই আবেদন খারিজ করে সিবিআইয়ের আবেদনকে মেনে ট্রানজিট রিমান্ডে পাঠিয়েছেন শুভ্রাকে। সূত্রের খবর, আদালত থেকে সরাসরি শুভ্রা কুন্ডু কে সল্টলেকে সিজিও কম্প্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে রবিবার সকালে তাকে ভুবনেশ্বর নিয়ে যাবেন আধিকারিকরা। সেখানে আবারো আদালতে পেশ করা হবে রোজভ্যালি কাণ্ডে জড়িত শুভ্রা কুন্ডু কে। মনে করা হচ্ছে সিবিআই তাকে নিজেদের হেফাজতে নেওয়ার পরিকল্পনা করছেন।

Advertisement

তার বিরুদ্ধে অভিযোগ, রোজভ্যালি সংস্থার বিপুল টাকা পাচার করতেন তিনি। ব্যক্তিগত অ্যাকাউন্ট এবং বিভিন্ন জায়গায় তিনি টাকা সরিয়ে রেখেছেন বলেও তদন্তকারীদের অভিযোগ। সেই টাকা তিনি বিদেশে পাঠিয়ে দিয়েছেন কিনা সেই নিয়ে তদন্ত চালাচ্ছে সিবিআই। কেন তিনি রোজভ্যালির অ্যাকাউন্ট থেকে টাকা শোনাচ্ছিলেন সেই ব্যাপারে শুভ্রা কোনরকম তথ্য দেয়নি সিবিআই কে। উল্লেখ্য, রোজভ্যালির গয়নার দোকান ‘ অদ্রিজা ‘ এর ডিরেক্টর ছিলেন শুভ্রা। সেখান থেকেও তিনি বহু টাকা সরিয়েছেন বলে অভিপ্রায় তদন্তকারীদের।

Advertisement

Recent Posts