চোখের জলে বার্সেলোনা ছাড়লেন সুয়ারেজ

Advertisement

Advertisement

বার্সেলোনা: মেসি, নেইমার, সুয়ারেজ —- এই ত্রিফলা জুটির ভাঙন অনেকদিন আগেই ধরেছে। নেইমার অনেক আগেই বার্সেলোনা ছেড়ে চলে গিয়েছেন। ফুটবল বিশ্বের আকাশে-বাতাসে কান পাতলে শোনা যাচ্ছিল লিওনেল মেসির বার্সা ছাড়ার গল্প। যদিও তা শেষমেষ হয়নি। অন্তত আগামী মরশুম পর্যন্ত বার্সেলোনাই মেসির ঠিকানা রয়ে গিয়েছে। কিন্তু ঠিকানা বদলে গেল সুয়ারেজের। কার্যত বার্সেলোনা থেকে তাঁকে পত্রপাঠ বিদায় করা হল।

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে বাযার্নের কাছে লজ্জার হারের পর নড়েচড়ে বসে বার্সেলোনা কর্তৃপক্ষ। রোনাল্ডো কোম্যানকে নতুন কোচ হিসেবে নিযুক্ত করা হয়। এমনকি দল গঠনের জন্য তাঁকে পূর্ণ স্বাধীনতাও দেওয়া হয়েছে। আর দল গঠন করার সময় কোম্যানের পরিকল্পনাতে কোনওভাবেই জায়গা জোটেনি সুয়ারেজের। তাই অবশেষে বার্সেলোনা থেকে বিদায় নিতে হল তাঁকে।

Advertisement

যদিও বার্সেলোনা ছাড়তে মন থেকে কোনওভাবেই চাননি সুয়ারেজ। এমনকি সাইড বেঞ্চে বসে থাকার কথাও তিনি বার্সা কর্তৃপক্ষদের জানিয়েছিলেন। কিন্তু তাতেও বরফ গলেনি। শেষমেষ এক বছর বার্সার সঙ্গে চুক্তি বাকি থাকলেও ফ্রি ট্রান্সফারের মাধ্যমে সুয়ারেজকে ছেড়ে দিল বার্সেলোনা। শোনা যাচ্ছিল জুভেন্তাসে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে জুটি বাঁধতে দেখা যাবে সুয়ারেজকে। কিন্তু সেটাও শেষমেষ হল না। অবশেষে সাত মিলিয়ন ডলারের বিনিময়ে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিতে চলেছেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

Advertisement

মোট ছটি মরশুমে বার্সেলোনার জার্সিতে ফুটবল পায়ে জাদু দেখিয়েছেন সুয়ারেজ। তাই গাড়ি করে ন্যু ক্যাম্প ছেড়ে বেরিয়ে যাওয়ার সময় চোখের জল আটকাতে পারলেন না তিনি। কারও সঙ্গে বেরোনোর সময় কোনও কথাও বলেননি তিনি। গাড়িতে বসে মুখ ভার করা সুয়ারেজের চোখে জল চিকচিক করছিল। বার্সেলোনার হয়ে কম সফলতাও কিন্তু তিনি পাননি। বার্সার জার্সিতে তিনি তৃতীয় সর্বোচ্চ স্কোরার। কিন্তু তাও তাঁর সঙ্গে এমন ব্যবহার করতে দু’বার ভাবল না বার্সেলোনা কর্তৃপক্ষ। সুয়ারেজ ভক্তরাও মনে করছে এটা অবিচার করা হয়েছে তাঁর সঙ্গে। তবেই উরুগুয়ের স্ট্রাইকার অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিয়ে নিজের সফলতা ধরে রাখতে পারেন কিনা, এখন সেটাই দেখার।

Recent Posts