বিপাকে রাজ্য সরকার, সরস্বতী পুজো উপলক্ষে ছুটি কমানো হল সরকারি কর্মীদের

Advertisement

Advertisement

সরকারি অফিসগুলিতে টানা তিন দিন ছুটি দিয়ে বিপাকে রাজ্য সরকার। টানা তিন দিন ছুটি দেওয়ার ফলে মাসের শেষে বেতন আটকে পড়ার সম্ভাবনা রয়েছে। তাই আগামী ৩১ জানুয়ারি কোষাগার দফতরের কর্মীদের ছুটি বাতিল করতে এক প্রকার বাধ্য হল রাজ্য সরকার।

Advertisement

সরস্বতী পুজো উপলক্ষে ইতিমধ্যেই ছুটি ঘোষণা করা হয়েছে নবান্নের তরফ থেকে। কিন্তু এমন অবস্থায় তিন দিন ছুটি থাকলে সরকারি কর্মচারীরা মাইনে পাবেন না। মাসের শেষে বিভিন্ন দফতরের বিল জমা পড়ে ট্রেজারিতে। সব ক্ষতিয়ে দেখে হিসেবে বোঝা যাচ্ছে এমন ভাবে তিন দিন ছুটি থাকলে মাসের শেষের মাইনে পেতে অসুবিধা হতে পারে সরকারি কর্মীদের। তাই রাজ্য সরকার একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে ট্রেজারি কর্মীদের ছুটি বাতিল করা হবে।

Advertisement

আরও পড়ুন : সকাল থেকেই আকাশ কালো মেঘে আচ্ছন্ন, আগামী ২৪ ঘণ্টার জন্য বড়সড় আপডেট দিল আবহাওয়া দফতর

Advertisement

রাজ্য সরকারের বিজ্ঞপ্তিটিতে বলা হয়েছে,”আগামী ২৯, ৩০ ও ৩১ জানুয়ারি ছুটি ঘোষণা করা হয়েছে। কিন্তু মাসের শেষে বিভিন্ন দফতর থেকে আসছে বেতন সংক্রান্ত বিল। ২৮ জানুয়ারির মধ্যে যা সব বিল জমা দেওয়া সম্ভব হচ্ছে না। সুতরাং পরিস্থিতি খতিয়ে দেখে আগামী ৩১ জানুয়ারি সাধারণ দিনের মতোই কাজ করতে হবে ট্রেজারি কর্মীদের। ওই দিন জেলাশাসক ও ডিভিশনাল অফিসার দফতরে ট্রেজারি দফতর খোলা রাখতে হবে। সেদিন ট্রেজারি কর্মীদের কাজে যোগ দিতে নির্দেশ দেওয়া হচ্ছে।”