ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

SBI: স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ায় চাকরির দারুন সুযোগ, জেনে নিন সবকিছু

প্রার্থীদের ৯ ফেব্রুয়ারি ২০২৩ এর মধ্যে আবেদন করতে হবে

Advertisement

Advertisement

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এবারে জারি করে দিয়েছে একটি নিয়োগ বিজ্ঞপ্তি। এবারে আপনারা সামান্য যোগ্যতায় স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার চাকরি পেয়ে যেতে পারেন সহজেই। সম্প্রতি জারি করা একটি বিবৃতিতে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া জানিয়েছে, তারা এবারে ক্যাপটিভ বিপিও সেন্টারে কাস্টমার সার্ভিস বিপিও পদে নিয়োগ করতে চলেছে প্রচুর কর্মী। এই বিষয়ে প্রার্থীরা আবেদন জানাতে পারেন। যোগ্যতার ওপরে নির্ভর করেই এই নিয়োগ হবে বলে জানিয়েছে এসবিআই। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে গিয়ে আপনারা এই ব্যাপারে আরো বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন।

Advertisement

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া জানিয়েছে, এই মর্মে ৯ ফেব্রুয়ারি ২০২৩ পর্যন্ত প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। প্রার্থীদের অনলাইনে এই আবেদন জমা করতে হবে। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইটে এই আবেদন ফরম পাওয়া যাবে। আর কোনো বদল আনা হলে, ওয়েবসাইটে এই বিষয়ে নোটিফিকেশন দিয়ে দেওয়া হবে।

Advertisement

আবেদন পদ্ধতি

Advertisement

১. এর জন্য আগে প্রার্থীদের স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এই ওয়েবসাইটের আইডি হলো https://bank.sbi/web/careers/।

২. এবারে সেই ওয়েবসাইটে দেওয়া পোস্টের লিংকে ক্লিক করতে হবে ইচ্ছুক প্রার্থীদের।

৩. এরপর প্রার্থীদের এই বিজ্ঞপ্তি পড়তে হবে এবং সেই সাথেই কি কি ডকুমেন্ট প্রয়োজন হবে সেটাও জেনে নিতে হবে।

৪. এরপর ডকুমেন্ট এবং সার্টিফিকেট সহ এই আবেদন পত্র জমা করতে হবে।

৫. এরপর প্রার্থীদের এই আবেদন পত্রের একটি প্রিন্ট নিয়ে রেখে দিতে হবে।

যোগ্যতা

ভাইস প্রেসিডেন্ট (ট্রান্সফরমেশন): প্রার্থীদের সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে বি.সি.এ./ বিএসসি (কম্পিউটার সায়েন্স)-এ গ্র্যাজুয়েট ডিগ্রি/ বি.টেক (কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি) ইত্যাদিতে ডিগ্রি থাকতে হবে।প্রোগ্রাম ম্যানেজার: প্রার্থীদের সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে বি.সি.এ./ বিএসসি (কম্পিউটার সায়েন্স)-এ গ্র্যাজুয়েট ডিগ্রি/ বি.টেক (কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি) ইত্যাদিতে ডিগ্রি থাকতে হবে।ম্যানেজার কোয়ালিটি অ্যান্ড ট্রেনিং: কোনও সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নির্দিষ্ট শাখায় গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকা বাধ্যতামূলক।কমান্ড সেন্টার ম্যানেজার: কোনও সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নির্দিষ্ট শাখায় গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকা বাধ্যতামূলক।