কেরিয়ার

প্রকাশিত হল SBI-তে একাধিক শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি, বেতন থাকছে ৭৮,০০০ টাকা

ভারতের রাষ্ট্রায়ত্ত এই ব্যাংকে বিশেষ পদে আবেদন করার জন্য আপনার বয়স ১৮-৪২ বছরের মধ্যে হতে হবে।

Advertisement

Advertisement

যদি এই মুহূর্তে আপনি একটি সরকারি চাকরি করতে চান, তবে ভারতীয় স্টেট ব্যাঙ্ক আপনার জন্য কর্মক্ষেত্রের একটি সেরা বিকল্প হয়ে উঠতে পারে। সম্প্রতি, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া স্পেশাল ক্যাডার পদের জন্য শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সরকারি চাকরির জন্য প্রস্তুতি গ্রহণ করছে এমন তরুণ-তরুণীদের আবেদন করার জন্য অনুরোধ করা হয়েছে ভারতীয় স্টেট ব্যাংকের তরফ থেকে। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক-

Advertisement

পদের নাম: স্পেশাল ক্যাডার অফিসার

Advertisement

শিক্ষাগত যোগ্যতা: এই পদের জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে যে কোন বিভাগ থেকে স্নাতক পাস হতে হবে।

Advertisement

বয়স সীমা: ভারতের রাষ্ট্রায়ত্ত এই ব্যাংকে বিশেষ পদে আবেদন করার জন্য আপনার বয়স ১৮-৪২ বছরের মধ্যে হতে হবে।

বেতন: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ক্যাডার অফিসার পদে নির্বাচিত হলে প্রতি মাসে ৩৬ হাজার টাকা থেকে ৭৮ টাকা পর্যন্ত বেতন পাবেন।

নির্বাচন প্রক্রিয়া: আবেদনের ভিত্তিতে প্রথমে লিখিত পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থী নির্বাচন করবে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। এরপর মৌখিক পরীক্ষার মাধ্যমে সেরা প্রার্থীদের নিয়োগ করবে SBI।

আবেদন প্রক্রিয়া: ভারতীয় স্টেট ব্যাঙ্কের বিশেষ পদের জন্য আপনাকে প্রথমে ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-এ প্রবেশ করতে হবে। সেখানে Career অপশনে গিয়ে সমস্ত নথি দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে। আবেদন পত্রটি সম্পূর্ণ হলে অবশ্যই রিসিভ কপি প্রিন্ট করে রাখতে হবে পরবর্তী কার্যক্রমের জন্য।

আবেদন ফি: ভারতীয় স্টেট ব্যাঙ্কের বিশেষ এই পদে আবেদন করার জন্য সাধারণ, ওবিসি এবং ইডব্লিউএস বিভাগের প্রার্থীদের ৭৫০ টাকা আবেদন ফি প্রদান করতে হবে। তবে এসসি, এসটি প্রার্থীদের কোন প্রকার আবেদন ফি করতে হবে না।

Recent Posts