পরিযায়ী শ্রমিকদের ১০ হাজার টাকা করে দিক কেন্দ্র, এমনই দাবি তুললেন মুখ্যমন্ত্রী

Advertisement

Advertisement

প্রত্যেক পরিযায়ী শ্রমিককে এককালীন ১০ হাজার টাকা করে দেওয়া হোক, এমনটাই দাবি তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিযায়ী শ্রমিকদের জন্য প্রধানমন্ত্রী কোনও আর্থিক সাহায্যের ঘোষণা করেননি। তাই এবার প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ড থেকে আর্থিক সাহায্যের দাবি তুললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন যে পরিযায়ী শ্রমিকদের জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হোক এবং প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ড থেকে দেওয়ার দাবি তিনি করেছেন।

Advertisement

লকডাউনের জেরে খুব দুর্দশার সৃষ্টি হয়েছে। এদের দুর্দশা যেন সমাজের কালো দিকটাকে আর ও প্রকট করে তুলেছে। কেউ রাস্তা ধরে হাঁটছেন, কেউ বা রেললাইন ধরে হাঁটছেন। গত দুই মাসে অনেক পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। পরিযায়ী শ্রমিকদের দুর্দশার চিত্র সারা দেশবাসীকে ভাবিয়ে তুলেছে। অবশেষে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে শ্রমিক স্পেশ্যাল ট্রেনের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

Advertisement

সম্প্রতি বিহারের প্ল্যাটফর্মের ছোট্ট শিশুর মায়ের মৃত দেহের ওপর চাদর নিয়ে খেলার চিত্র সারা দেশকে নাড়িয়ে তুলেছে। তবে এই শিশুর এখন সারা জীবনের দায়িত্ব নিয়েছেন শাহরুখ খান। এর পাশাপাশি আরও অনেক ঘটনা মানুষের চোখে জল এনে দিয়েছে।

Advertisement

Recent Posts