Today Trending Newsকলকাতানিউজরাজ্য

‘চাকরি চাই’, মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে রাস্তায় শুয়ে বিক্ষোভ SSC পরীক্ষার্থীদের

বিক্ষোভকারীদের প্ল্যাকার্ডে লেখা ছিল, "চাকরি চাই"

×
Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচন এগিয়ে এসেছে। আর কিছুদিন বাদেই ২৭ মার্চ প্রথম দফার নির্বাচন শুরু হবে। এই মুহূর্তে রাজ্যের সমস্ত রাজনৈতিক দল পূর্ণ উদ্যমে ভোট প্রচার করছে। রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস জেলায় জেলায় প্রচারে ঝড় তুলেছে। নির্বাচনী ইশতেহারে বাংলার সমস্ত সমস্যা দূর করার প্রতিশ্রুতিও নিয়ে নিয়েছে। ইশতেহারে বেকারদের চাকরি দেয়া শুরু থেকে গরিবদের আর্থিক ভাতা ও কৃষকদের মুখে অন্ন তুলে দেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু এরই মাঝে নির্বাচনের আগে শাসকদলের অস্বস্তি বাড়িয়ে বিক্ষোভে শামিল হয়েছে SSC পরীক্ষার্থীরা। জানা গিয়েছে, আজ অর্থাৎ মঙ্গলবার SSC পরীক্ষার্থীরা কালীঘাট রোডে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে রাস্তার উপর শুয়ে তাদের বিক্ষোভ দেখায়।

Advertisement

আজ অর্থাৎ মঙ্গলবার চাকরি না পাওয়ার জন্য ফের বিক্ষোভে শামিল হল SSC পরীক্ষার্থীরা। তারা দীর্ঘদিন ধরে শাসকদলের কাছে দাবি জানালেও কোন সুফল পায়নি তারা। তাই এবার ঠিক নির্বাচনের আগে সুযোগের সদ্ব্যবহার করে বিক্ষোভে নেমেছে তারা। সরাসরি কালীঘাট রোডে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে প্ল্যাকার্ড নিয়ে তারা রাস্তায় শুয়ে পড়ে। কোন প্ল্যাকার্ডে লেখা আছে, “চাকরি চাই” আবার কোথাও লেখা আছে, “চাকরি না পেয়ে পুনরায় আমরা মুখ্যমন্ত্রীর দুয়ারে।” ঘটনার জেরে তীব্র যানজট সৃষ্টি হয় এলাকায়। বিক্ষোভ সামলাতে বিশাল পুলিশবাহিনী নামলে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়।

বিক্ষোভের খবর শুনে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের হটাতে চেষ্টা করে। কিন্তু তারা দৃঢ়প্রতিজ্ঞ হয়ে রাস্তায় শুয়ে থাকে। বিক্ষোভকারীদের হটাতে গিয়ে পুলিশের সাথে তাদের ধস্তাধস্তি বেধে যায়। প্রায় আধ ঘন্টা ধরে বিক্ষোভ মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে। ধস্তাধস্তির পর পুলিশ ভ্যানে তুলে বিক্ষোভকারীদের লালবাজারে পাঠিয়ে দেয়।

Advertisement

Related Articles

Back to top button