টেক বার্তা

Hero Splendor Sports Editon রূপে-গুণে সবার মন জয় করেছে, জানুন গাড়ির দাম ও ফিচার

Advertisement

Advertisement

বাইক সেগমেন্টে আজ আমরা হিরোর একটি নতুন বাইক, স্প্লেন্ডার ২০২৪ স্পোর্টস এডিশন সম্পর্কে কথা বলতে চলেছি। হিরো সংস্থার তরফে জানানো হয়েছে, স্পোর্টস এডিশনের ডিজাইন ও লুক বেশ অন্যরকম হতে চলেছি। স্পোর্টস বাইকের মতো একটি নতুন ফ্রন্ট লুক পেয়েছে স্প্লেন্ডার ২০২৪ স্পোর্টস এডিশনের বাইক।

Advertisement

নতুন এই বাইকটি স্পোর্টস হেডলাইট, গ্রিল এবং নতুন হ্যান্ডল্যাম্প পেয়েছে। এছাড়াও হিরোর এই বাইকে রয়েছে নতুন টেল ল্যাম্প, রিয়ার ফেন্ডার এবং সাইড প্যানেল। এই ফিচারগুলোর ফলে এই বাইকটিকে আরও প্রিমিয়াম দেখায়। টর্নেডো গ্রে, স্পার্কলিং বিটা ব্লু, ক্যানভাস ব্ল্যাক এবং পার্ল হোয়াইট এই চারটি রঙে বাজারে লঞ্চ হয়েছে এই বাইক।

Advertisement

Advertisement

হিরো স্প্লেন্ডার ভারতের অন্যতম জনপ্রিয় এবং পছন্দ করা বাইক। হিরো স্প্লেন্ডার বাইকটির জনপ্রিয়তার কারণ এর পাওয়ার, লো মেইনটেনেন্স এবং শক্তিশালী ইঞ্জিন। যার কারণে এটি সকল মানুষের জন্য সাশ্রয়ী হিসেবে প্রমাণিত হয়েছে। স্পোর্টস বাইকের ক্রেজ দেখে এবার হিরো স্প্লেন্ডার ২০২৪ স্পোর্টস এডিশন নামে স্প্লেন্ডারের একটি নতুন মডেল লঞ্চ করেছে। শক্তিশালী ফিচার এবং দুর্দান্ত ডিজাইনের কারণে বাইকটি তরুণদের কাছে সমাদৃত হচ্ছে।

হিরো স্প্লেন্ডার স্পোর্টস এডিশনে রয়েছে ৯৭.২ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন যা ৭.৯ বিএইচপি এবং ৮.০৫ এনএম টর্ক উৎপন্ন করে। হিরো স্প্লেন্ডারের এই বাইকটির ইঞ্জিনে রয়েছে ৪ স্পিড গিয়ারবক্স। বাইকটির সর্বোচ্চ গতি ঘণ্টায় ৮৫ কিলোমিটার। হিরো কোম্পানির এই বাইকের এক্স শোরুম প্রাইস ৭৬,৯০০ টাকা।

যারা ভালো মাইলেজ দেয় এমন একটি স্পোর্টি বাইক খুঁজছেন তাদের জন্য এই বাইকটি দারুন একটি অপশন। এই বাইকটিতে অনেক সেফটি ফিচারও রয়েছে। এতে একটি সেলফ স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ রয়েছে যা স্ট্যান্ড নামিয়ে দিলে স্বয়ংক্রিয়ভাবে ইঞ্জিন বন্ধ করে দেয়। এছাড়াও একটি সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর রয়েছে যা স্ট্যান্ডের নীচে থাকলে সূচক দেখায়। এই বাইকে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম দেওয়া হয়েছে যা ব্রেকিংয়ের সময় চাকা লক হওয়া থেকে রক্ষা করে।

Recent Posts