Narada Case: রিস্ক বন্ডে সই করলেন শোভন, ‘বান্ধবী’ বৈশাখীর বাড়ি যাবেন আজই

হাসপাতালে তাকে আটকে রাখা হয়েছে বলে অভিযোগ জানিয়েছিলেন শোভন চ্যাটার্জি

Advertisement

Advertisement

নারদ মামলায় গত সোমবার গ্রেপ্তার হয়ে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় বর্তমানে এসএসকেএম হাসপাতালে নজরবন্দি ছিলেন। তিনি আজ সকালে নিজের কেবিন থেকে জানলাতে উঁকি মেরে অভিযোগ জানিয়েছিলেন যে তিনি অসুস্থ নন। তাকে জোর করে হাসপাতালে আটকে রাখা হয়েছে। তাই গতকাল থেকে তিনি না খেয়ে অনশন করছেন। এই বিষয়ে বঙ্গ রাজনীতি সরগরম হয়ে গিয়েছিল। তবে অবশ্য দিনের শেষে সমস্ত নাটকের ইতি ঘটলো। হাসপাতাল থেকে ছুটি পেলেন শোভন চ্যাটার্জি। রিস্ক বন্ডে সই করে হাসপাতাল ছাড়বেন তিনি। এই সই করা কাগজ ইতিমধ্যেই প্রেসিডেন্সি জেল সুপারকে পাঠিয়ে দেওয়া হয়েছে এসএসকেএম হাসপাতালের তরফ থেকে। এরপর নিয়ম মেনে জেল কর্তৃপক্ষ শোভনকে হাসপাতালে নিতে আসবেন এবং সেখান থেকে তাকে প্রথমে নিয়ে যাওয়া হবে প্রেসিডেন্সি জেলে। তারপর তাকে গোলপার্কের ফ্ল্যাটে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে।

Advertisement

আজ সকালে শোভন চট্টোপাধ্যায় অভিযোগ জানান, “গতকাল থেকে আমি কোন খাবার গ্রহণ করিনি। আমিতো জানি আমি সুস্থ মানুষ। আমাকে অসুস্থ দেখানোর চেষ্টা করা হচ্ছে। আমার সিরোসিস অফ লিভার সমস্যা নেই। এই রোগ চিহ্নিত করতে এন্ডোস্কোপি করতে হয়। আমার কি এন্ডোস্কোপি হয়েছে? এখানকার চিকিৎসকরা আমাকে আলট্রাসোনোগ্রাফি ও করতে বলেননি।” এছাড়াও তার কথার পূর্ণ সমর্থন করেছেন বিশেষ বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, “বিশেষ কারোর নির্দেশ এমন কাজ করছে হাসপাতাল কর্তৃপক্ষ। দুই সরকারের নিজেদের মতো গায়ের জোর খাটানো দেখে আমরা ব্যথিত।”

Advertisement

এছাড়াও শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায় আজ সকাল থেকেই অভিযোগ জানাচ্ছিলেন যে হাসপাতালে তার কোনো চিকিৎসা হচ্ছে না। এমনকি সাধারণ প্রেসার বা ব্লাড সুগার মাপাও হয়নি। এর ফলে প্রাক্তন মন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি ঘটলে দায় নেবে কে? শোভনের এমন অভিযোগ খারিজ করে দেয় এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষ। তারা স্পষ্ট জানাই যে স্বপ্নের চিকিৎসায় কোনো গাফিলতি হয়নি। হাসপাতালে ভর্তি তিন নেতার মধ্যে কোন বৈষম্য তারা করেনি। তবে শোভনকে হাসপাতালে রেখে চিকিৎসার পক্ষে মত দিয়েছিলেন চিকিৎসকরা।

Advertisement

অন্যদিকে প্রেসিডেন্সি জেল সূত্রে জানা গিয়েছে যে শোভন চ্যাটার্জিকে দিয়ে সই করানো রিস্ক বন্ড তারা পেয়েছে। তাকে হাসপাতাল থেকে প্রথমে জেলে নিয়ে আসা হবে এবং তারপর গোলপার্কের সার্দান এভিনিউয়ের ফ্ল্যাটে নিয়ে যাওয়া হবে। সেখানে আগামী সোমবার অব্দি তিনি গৃহবন্দি থাকবেন। তাকে যেহেতু গোলপার্কের ফ্ল্যাট থেকে গ্রেপ্তার করা হয়েছে তাই তাকে ফেরত সেই ফ্ল্যাটেই নিয়ে যাওয়া হবে।

Recent Posts