গোটা ইন্ডিয়া টিমকে ৫ কোটি টাকা বোনাস দেবে BBCI, বড়সড় ঘোষণা সৌরভের

Advertisement

Advertisement

ব্রিসবেন: ঐতিহাসিক জয়ের স্বীকৃতি, ভারতের (India) টেস্ট ক্রিকেটের (Test Cricket) ইতিহাসে সর্বকালের সেরা জয়। এমনটাই বলা হচ্ছে গাব্বায় টিম ইন্ডিয়ার দুর্দান্ত পারফরম্যান্সের পর। আর ঐতিহাসিক জয়ের পরেই বিসিসিআইয়ের (BCCI) পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, টিম ইন্ডিয়াকে ৫ কোটি টাকা বোনাস দেওয়া হবে। আর এ কথা টুইট করে ঘোষণা করেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

Advertisement

এদিন এ প্রসঙ্গে সৌরভ টুইট করে লিখেছেন, ‘অস্ট্রেলিয়ায় গিয়ে এভাবে টেস্ট সিরিজ জেতা অসাধারণ। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে আজীবন এই জয় থেকে যাবে। বিসিসিআই ৫ কোটি টাকার টিম বোনাসের ঘোষণা করছে। যদিও কোনও সংখ্যা দিয়ে এই জয়ের মূল্যায়ন সম্ভব নয়। সফররত দলের প্রত্যেকে দুর্দান্ত।’

Advertisement

Advertisement

প্রসঙ্গত, পঞ্চম দিনে দুরন্ত ব্যাটিং করলেন শুভমান গিল ও ঋষভ পন্থ। এই তরুণ দুই ক্রিকেটার নিজেদের ছন্দে ব্যাট করলেন। অন্যদিকে, একদিক ধরে রাখলেন অভিজ্ঞ চেতেশ্বর পূজারা। তার ফলে টানটান এই থ্রিলারে বাজিমাত করল ভারত।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ ইনিংসে সব থেকে বেশি রান তাড়া করে জিতল ভারত। সেই সঙ্গে সিরিজ ২-১ ব্যবধানে জিতে বর্ডার গাভাসকর ট্রফিও নিজেদের নামে করে নিলেন রাহানেরা। আর তারপরেই সৌরভের তরফে এই ঘোষণা করা হল।

তবে সৌরভের পাশাপাশি এই পাঁচ কোটি টাকার কথা ঘোষণা করেছেন জয় শাহও। তিনি টুইট করে লিখেছেন, ‘গোটা দেশকে অনুপ্রাণিত করেছে এই জয়।’ সব মিলিয়ে বিরাটহীন ভারত অস্ট্রেলিয়ার মাটিতে ক্যাঙ্গারু বধ করার যোগ্যতা রাখে, সেটা আজ প্রমাণ হয়ে গেল।