তৃণমূলে যোগ দেওয়ায় স্ত্রী সুজাতাকে বিবাহ বিচ্ছেদের নোটিশ, কান্নায় ভেঙ্গে পড়ে ঘোষণা বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এর

Advertisement

Advertisement

দলবদলের ভোলবদল! তৃণমূলে যোগ দিলেন বিজেপি সাংসদ ও বিজেপি যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ এর স্ত্রী সুজাতা খাঁ। বিষ্ণুপুরের দাপুটে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ এর স্ত্রী সুজাতা মন্ডল খাঁ তৃণমূলে যোগদান করলেন। কিন্তু গতবছর লোকসভা নির্বাচনের সময়ে একাধিক মামলার কারণে বিষ্ণুপুর যেতে পারেনি বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। তার হয়ে বিষ্ণুপুরের প্রচার করেছিল তার স্ত্রী। একপ্রকার ২০১৯ নির্বাচনে সৌমিত্রের জয়ে প্রধান ভূমিকা ছিল তার স্ত্রী সুজাতার।

Advertisement

স্ত্রী সুজাতার তৃণমূলে যোগ দেওয়ার খবর পেয়েই সঙ্গে সঙ্গে বিবাহ বিচ্ছেদের নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। তিনি তার বিবাহ বিচ্ছেদের কথা সরাসরি সাংবাদিক সম্মেলন করে বলেন। আর সেখানেই বিবাহ বিচ্ছেদের কথা ঘোষণা করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন বিজেপি যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ। তিনি তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সংসার ভাঙ্গার অভিযোগ আনেন এবং দাবি করেছেন সুজাতাকে ভুল বুঝিয়ে তৃণমূলে ঢোকানো হচ্ছে।

Advertisement

আজ অর্থাৎ সোমবার তৃণমূল ভবনে এসে শাসক দলে যোগ দিল বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ এর স্ত্রী সুজাতা মন্ডল খাঁ এর। সোমবার সকালে সুজাতাকে দেখা গিয়েছে তৃণমূলের অন্যতম মুখপাত্র কুনাল এর সাথে। আজ পৌনে ১ টা নাগাদ তৃণমূল ভবনে এসে পৌঁছায় সুজাতা। সেখানে প্রবীণ তৃণমূল সাংসদ সৌগত রায় ও কুণাল ঘোষ তাঁর হাতে তৃণমূলের পতাকা দিয়ে তাকে দলে নিয়ে নেয়। দলে অংশগ্রহণ করে সুজাতা মন্ডল খাঁ দাবি করেন, তার স্বামী হয়তো তাকে অনুসরণ করতে পারেন। এই বক্তব্য ঘিরে প্রবল চাপানউতোর শুরু হলেও সৌমিত্র সাংবাদিক বৈঠকে এসে বলেন তিনি বিজেপিতে থাকবেন।

Advertisement

এদিন সাংবাদিক বৈঠকে সৌমিত্রবাবু জানিয়েছেন, বেশ কিছুদিন ধরেই সুজাতার সাথে আমার বিবাদ চলছিল। বিজেপি ওকে কোন পদে দিতে অস্বীকার করেছিল। কিন্তু তারপর সুজাতা তৃণমূলে যোগ দিয়ে দেবে এটা তিনি ভাবতেই পারেননি। সাংবাদিক সম্মেলনে সৌমিত্রবাবু কান্নায় ভেঙে পড়ে বলেন, “যে অভিষেক বন্দ্যোপাধ্যায় তোমার বাড়ি ভাঙলো তার সঙ্গে কি করে দিচ্ছো তুমি? আমি কি এতটাই খারাপ?” এছাড়াও তিনি বলেন, “সুজাতা খুব ভুল করছে। তবে আমি ওকে মুক্তি দিলাম। দয়া করে এবার খাঁ পদবী লিখবে না। ওটা আমার বংশের পরিচয়। আমি তোমাকে ডিভোর্স নোটিশ পাঠাচ্ছি।”

এছাড়াও এদিন সৌমিত্র খাঁ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বেনজির মন্তব্য করে বলেছেন, “মাননীয়া মুখ্যমন্ত্রী দয়াকরে সুজাতাকে খুন করে ফেলবেন না। আজ থেকে ওর সব নিরাপত্তার দায়িত্ব আপনার। ওকে দিয়ে কোন খারাপ কাজ করাবেন না।” এছাড়াও তিনি তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে কটাক্ষ করে বলেছেন, “একজন গৃহবধূ সংসার ভেঙে রাজনীতি করছে তৃণমূল। ১০ বছরের সংসারটা ভেঙে দিল রাজনীতির জন্য। আপনাদের লজ্জা করল না? স্বপ্নে আমি এমনটা কখনোই ভাবিনি।”