পরিযায়ী শ্রমিক’দের পাশে সোনু সুদ, দিলেন মোবাইল নম্বর

Advertisement

Advertisement

কৌশিক পোল্ল্যে: পরিযায়ী শ্রমিকদের জন্য নতুন হেল্পলাইন নম্বর চালু করে ফেললেন অভিনেতা সোনু সুদ। এর আগেই বহু শ্রমিকদের নিজ উদ্যোগে বাস ভাড়া করে বাড়ি পাঠিয়েছেন তিনি। এর পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের সবরকম সুবিধা দেওয়ার পক্ষে সওয়াল তুলেছেন অভিনেতা। বহু পরিযায়ী শ্রমিক বাড়ির মুখ দেখতে পেরেছেন শুধুমাত্র তারই কারনে।

Advertisement

লকডাউনে বিপর্যস্ত পরিযায়ী শ্রমিকরা ভিনরাজ্যে আটকে পড়েন, বাড়ি ফিরতে পারছিলেন যানবাহন বন্ধ থাকার কারনে। এমত অবস্থায় হাতে কাজও নেই ফলে অর্থহীন শ্রমিকরা কেউ সাইকেলে, কেউ ভ্যানে, আবার কেউ বা চোরা পথে কিংবা রেললাইন ধরে পায়ে হেঁটে ফিরছিলেন বাড়ির পথে। যদিও বাড়ি পর্যন্ত ফিরতে পারেননি সকলেই, পথেঘাটে বিভিন্ন দুর্ঘটনার দরুন মৃত্যু হয় বহু শ্রমিকের। এখনও বহু মানুষ আটকা পড়ে রয়েছন পথেই। তাদের এই অসহায় অবস্থায় দেবদূতের মতোই সাহায্যের হাত বাড়িয়ে হাজির এই অভিনেতা।

Advertisement

Advertisement

শ্রমিকদের দিকে দৃষ্টিপাত করে সোনু ট্যুইটে জানান, “ নমস্কার, আমি আপনাদের বন্ধু সোনু সুদ বলছি। আমার প্রিয় শ্রমিক ভাই-বোন, আপনারা যদি মুম্বাইয়ে থাকেন এবং বাড়ি ফিরতে চান, তাহলে দয়া করে ১৮০০১২১৩৭১১ নম্বরে ফোন করুন বা হোয়াটসঅ্যাপে আপনার নাম ও ঠিকানা লিখে পাঠান। হোয়াটসঅ্যাপ নম্বরটি হল ৯৩২১৪৭২১১৮। আপনারা কতজন আছেন, এখন কোথায় আছেন এবং কোথায় যেতে চান সেটাও জানান। আমার দল আপনাদের যথাসাধ্য সাহায্য করবেন। আমাদের দলের সদস্যরা দ্রুত আপনাদের সঙ্গে যোগাযোগ করবে।”

সোশ্যাল মিডিয়ায় বহুল প্রসংশিত হয়েছে সোনুর এই মানবিক উদ্যোগ। করোনা মোকাবিলায় দেশের শ্রমিকদের পাশে দাঁড়িয়ে যেভাবে তিনি সাহায্য করে চলেছেন তার জন্য গোটা দেশের নেটাগরিকরা তাকে কুর্নিশ জানিয়েছেন।

Recent Posts