নিউজ

Video Banking Service: আর দাঁড়াতে হবে না ব্যাঙ্কের লম্বা লাইনে, ভিডিও কলে হবে ব্যাঙ্কের কাজ

ভিডিও কলের মাধ্যমে ব্যাঙ্কের ৪০০ এর বেশি পরিষেবা ব্যবহার করা যাবে

Advertisement

Advertisement

আজকাল ডিজিটাল দুনিয়ার সাথে পায়ে পা মিলিয়ে চলতে গিয়ে ভারতের প্রত্যেক নাগরিকের কাছে আছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট। আর এই উন্নতির সাথে প্রত্যেকটি ব্যাঙ্ক তাদের গ্রাহক পরিষেবার দিকে বিশেষ নজর দিচ্ছে। একাধিক ব্যাঙ্ক তাদের প্রিমিয়াম কাস্টমারদের জন্য শুরু করেছে ডোরস্টেপ সার্ভিস। আবার কিছু ব্যাঙ্ক শুরু করেছে হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং। তবে এবার প্রিমিয়াম গ্রাহক পরিষেবা দেওয়ার নিরিখে বাজিমাত করল AU Small Finance Bank। এবার তারা গ্রাহকদের সমস্যা সমাধানের জন্য ২৪ ঘণ্টা ভিডিও কলের সুবিধা দিচ্ছে।

Advertisement

সাধারণত ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত যে কোনও ধরনের সমস্যা বা তথ্যের জন্য আপনি কাস্টমার কেয়ারে কল করে থাকেন। কিন্তু আপনি যদি AU Small Finance Bank এর গ্রাহক হন, তাহলে সমস্যা সমাধান করতে ভিডিও কল পরিষেবা পাবেন। AU Small Finance Bank দ্বারা দাবি করা হয়েছে যে এটিই প্রথম ব্যাংক যারা গ্রাহকদের ২৪ ঘণ্টা সপ্তাহে ৭ দিন ভিডিও ব্যাংকিং সুবিধা প্রদান করে। এই প্রসঙ্গে স্মল ফাইন্যান্সের নির্বাহী পরিচালক উত্তম তিব্রেওয়ালের মতে, ‘এই সুবিধাটি ব্যাঙ্কের গ্রাহকদের জন্য উপলব্ধ, তাদের যে ধরনের ব্যাঙ্কিং সম্পর্ক থাকুক না কেন (ক্রেডিট কার্ড, ঋণ, সঞ্চয়, ডিজিটাল সঞ্চয়, মৌলিক পরিষেবা সঞ্চয়, চলতি অ্যাকাউন্ট, ইত্যাদি)। এমনকি জন ধণ অ্যাকাউন্টেও এই সুবিধা পাওয়া যাবে।‘

Advertisement

জানা গেছে যে এই ভিডিও ব্যাঙ্কিং পরিষেবার মাধ্যমে গ্রাহকরা ৪০০ এর বেশি ধরনের কাজকর্ম করতে পারবেন। এর মধ্যে অন্যতম হল ঠিকানা আপডেট করা, ঋণ অনুসন্ধান, ক্রেডিট কার্ড কেওয়াইসি, এফডি, পুনরাবৃত্ত আমানত, ফাস্ট্যাগ রিচার্জ, চেক বইয়ের জন্য অনুরোধ ইত্যাদি। এছাড়াও এই ভিডিও ব্যাংকিংয়ের মাধ্যমে আপনি সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে পারেন। আর সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত ভিডিও ব্যাঙ্কিং ব্যবহার করে তার কেওয়াইসি সম্পূর্ণ করতে পারেন। তবে রাত ৮টা থেকে সকাল ৮টার মধ্যে নগদ সংক্রান্ত লেনদেন, চেক জমা এবং সব ধরনের আর্থিক লেনদেন এর মাধ্যমে সম্ভব নয়।

Advertisement

Recent Posts