জীবনযাপন

Skin Care Tips: এই জিনিসটি ক্রিমে মিশিয়ে মুখে লাগান, সাথে সাথেই উজ্জ্বল হয়ে উঠবে

Advertisement

Advertisement

আমরা জানি যে দুধ খুব পুষ্টিকর খাদ্য। দুধে একটি মানুষের প্রয়োজনীয় সকল পদার্থ মজুত থাকে। কাচা দুধ ত্বকের জন্যে খুব ভালো কিন্তু তার চেয়েও দুধের উপরে যে স্বর পরে তা যেমন খেতে খুবই সুস্বাদু তেমনই উপকারী খাওয়ার। কিন্তু আপনি কি জানেন যে আপনার ত্বকের যত্নের রুটিনে স্বরকে অন্তর্ভুক্ত করতে পারেন? ক্রিমের সাথে শুধুমাত্র একটি জিনিস মেশানো মুখের জন্য সেরা ত্বকের যত্নের টিপ। এই ঘরোয়া উপায় অবলম্বন করলে আপনার মুখে তাৎক্ষণিক উজ্জ্বলতা আসে এবং ত্বক হয়ে ওঠে ক্রিমের মতো নরম। আসুন জেনে নেই ত্বকের যত্নের এই টিপস সম্পর্কে।

Advertisement

ত্বকের যত্নের টিপস: উজ্জ্বল এবং কোমল ত্বকের জন্য এই জিনিসটি স্বরে মিশিয়ে নিন। আপনি যদি আপনার মুখের ত্বক নরম এবং উজ্জ্বল করতে চান, তাহলে আপনাকে স্বরের ফেসপ্যাক ব্যবহার করতে হবে। এর জন্য, আপনাকে 1 চা চামচ বেসন এবং 1 চা চামচ ক্রিম মিশিয়ে একটি পেস্ট তৈরি করতে হবে। ফেসপ্যাকের এই পেস্টটি এত ঘন হওয়া উচিত যাতে এটি সহজেই মুখে লাগানো যায়। এবার পেস্টটি মুখে ও ঘাড়ে লাগিয়ে শুকাতে দিন। প্রায় 20 মিনিট পর, হালকা গরম জল দিয়ে মুখ পরিষ্কার করুন। এছাড়া সপ্তাহে ১ থেকে ২ বার সোজা স্বর দিয়ে হালকা হাতে মুখে ম্যাসাজ করতে পারেন। এই ত্বকের যত্নের রুটিন শুষ্ক ত্বকে ভুগছেন তাদের জন্য খুবই কার্যকর। যার কারণে তাদের ত্বক হয়ে ওঠে কোমল ও স্বাস্থ্যকর।

Advertisement

মালাই ও বেসনের উপকারিতাঃ- মালাই ও বেসন লাগালে কি কি উপকার পাওয়া যায় আসুন জেনে নেওয়া যাক।

Advertisement

স্বর লাগালে মুখের আর্দ্রতা নষ্ট হয়ে যায়। যার কারণে ত্বকের সমস্যা যেমন শুষ্ক ত্বক, ফাটল, বলিরেখা দূর হয়। স্বর লাগালে মুখে প্রাকৃতিক আভা আসে, যা যেকোনো ব্যয়বহুল ত্বকের যত্নের রুটিনের চেয়ে ভালো দেখায়।
বেসন লাগালে মুখের রং ফর্সা হয়। যার কারণে আপনি ফর্সা ত্বক পাবেন। বেসন ত্বকের মৃত কোষ দূর করতে সাহায্য করে। সেই সঙ্গে ব্রণের সমস্যাও দূর করতে পারে বেসন।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Recent Posts