ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

SIP: প্রতিদিন ২২২ টাকা সাশ্রয় করুন এই স্কিমে, ১০ বছর পর হবেন কোটি কোটি টাকার মালিক, জানুন বিস্তারিত

এই স্কিম আপনাকে গ্রহণ করতেই হবে যদি ভবিষ্যতে আপনাকে একটা ভালো ফান্ড তৈরি করতে হবে

Advertisement

Advertisement

আজকের দিনে সবাই অবসর গ্রহণের পর আরামদায়ক জীবনযাপন করতে চায়। এমন পরিস্থিতিতে, আপনি যদি কোথাও বিনিয়োগ করার পরিকল্পনা করেন, তবে এই খবরটি তাদের জন্য বিশেষ হতে পারে। যদি আপনার অবসর কাছাকাছি হয় তাহলে আজ থেকেই তহবিল সঞ্চয় করা শুরু করুন৷ আপনি যদি স্টক মার্কেটে অর্থ বিনিয়োগ করতে না চান তবে আপনি এসআইপিতে অর্থ বিনিয়োগ করতে পারেন। আপনি যদি SIP-তে একটা দীর্ঘ সময় ধরে বিনিয়োগ করেন তাহলে আপনি একটা বিশাল তহবিল তৈরি করতে পারবেন SIP এর মাধ্যমে।

Advertisement

আজ আমরা আপনার জন্য একটি শক্তিশালী SIP প্ল্যান নিয়ে এসেছি। এই প্ল্যানের জন্য আপনাকে প্রতিদিন ২২২ টাকা করে সেভ করতে হবে। আপনি ১০ বছরের জন্য SIP-এ দীর্ঘমেয়াদী বিনিয়োগ করে ১৫ লক্ষ টাকার বেশি উপার্জন করতে পারেন৷ তাহলে চলুন SIP-এর সম্পূর্ণ হিসাব জেনে নেওয়া যাক৷ ধরা যাক, আপনি প্রতিদিন ২২২ টাকা করে বিনিয়োগ করছেন। এমন পরিস্থিতিতে, ধরে নিন যে আপনি প্রতি মাসের ৩০ দিন বিনিয়োগ করবেন। অর্থাৎ আপনি মাসে ৬,৬৬০ টাকা এবং এক মাসে ৭৯,৯২০ টাকা বিনিয়োগ করবেন।

Advertisement

আপনি যদি ১০ বছরের জন্য এই এসআইপি বিনিয়োগ করেন তাহলে এই সময়ের মধ্যে আপনি SIP-এ মোট ৭ লাখ ৯৯ হাজার ২০০ টাকা বিনিয়োগ করবেন। এই SIP আপনাকে দীর্ঘমেয়াদী বিনিয়োগে ১২ শতাংশ রিটার্ন দেয়। এসআইপি-তে ১২ শতাংশ রিটার্ন অনুসারে, আপনি ১০ বছরে সুদের থেকে মোট ৭ লাখ ৪৮ হাজার ১৭৮ টাকা পাবেন। আপনাদের জানিয়ে রাখি, SIP-এর মেয়াদপূর্তিতে, বিনিয়োগের পরিমাণ এবং সুদের পরিমাণ একসাথে দেওয়া হয়। হিসাব অনুযায়ী, আপনি SIP এর মাধ্যমে মোট ১৫ লাখ ৪৭ হাজার ৩৭৮ টাকা পেতে পারেন।

Advertisement