খেলা

Shubman Gill: দ্রাবিড়-শচীনের রেকর্ড ভাঙলেন শুভমান গিল, গড়লেন এই বিস্ময়কর রেকর্ড

নিউজিল্যান্ডের বিপক্ষে বাতিল হওয়া সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে ৪২ বলে অপরাজিত ৪৫ রানের ইনিংসের সুবাদে বিস্ময়কর এই রেকর্ডটি নিজের নামে করে নিয়েছেন শুভমান গিল।

Advertisement

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমানরত ওডিআই সিরিজের ভারতের পারফরমেন্সে এক রকম হতাশায় ভুগছেন ক্রিকেট প্রেমীরা। ইতিমধ্যে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে লজ্জাজনকভাবে হেরেছে ব্লু-বাহিনী। পাশাপাশি সিরিজের দ্বিতীয় ম্যাচ বৃষ্টি বিঘ্নিত কারণে বাতিল ঘোষণা করা হয়েছে। যার কারণে ইতিমধ্যে সিরিজ প্রায় নিজেদের নামে করে নিয়েছে কেন উইলিয়ামসনরা। ১-০ তে বর্তমানে সিরিজে লিড নিয়েছে নিউজিল্যান্ড।

Advertisement

Advertisement

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে ওডিআই সিরিজে ভারতের চরম পরিণতি ঘটলেও ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিল এক অনবদ্য রেকর্ড গড়েছেন। এই রেকর্ড গড়তে তিনি কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার এবং দ্য ওয়াল রাহুল দ্রাবিড়কে পেছনে ফেলেছেন। এমনকি ভারতীয় ব্যাটসম্যানদের এই তালিকায় তিনি পৌঁছেছেন সবার শীর্ষে।

Advertisement

ভারতের হয়ে ওয়ানডে ফরমেট ওপেনার হিসেবে প্রথম ১০ ইনিংসে ৭০.৭১ গড়ে শুভমান গিল সংগ্রহ করেছেন মোট ৪৯৫ রান। অপরদিকে শচীন টেন্ডুলকার তার কেরিয়ারের প্রথম ১০ ইনিংসে ওপেনার হিসেবে করেছিলেন ৪৭৮ রান। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন রাহুল দ্রাবিড়। তার প্রথম ১০ ইনিংসে সংগ্রহ ছিল ৪৬৩ রান।

ভারতীয় ক্রিকেটারদের এই তালিকায় বেশ লম্বা লাফ দিয়েছেন শুভমান গিল। নিউজিল্যান্ডের বিপক্ষে বাতিল হওয়া সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে ৪২ বলে অপরাজিত ৪৫ রানের ইনিংসের সুবাদে বিস্ময়কর এই রেকর্ডটি নিজের নামে করে নিয়েছেন শুভমান গিল। ৪৫ রানের এই ইনিংসে ৪টি বাউন্ডারি সহ ১টি ওভার বাউন্ডারি মারেন তিনি।

Recent Posts