সারদা মামলায় কুনাল ও শতাব্দীর সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

কুনাল ঘোষের প্রায় তিন কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা

Advertisement

Advertisement

ইতিমধ্যেই শুরু হয়ে গেছে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন। এইবারের বিধানসভা নির্বাচনে রয়েছে একেবারে যুযুধান দুই পক্ষ বিজেপি এবং তৃণমূল। তাই প্রথম থেকেই তৃনমূল নেতাদের উপরে আক্রমণ চালাতে শুরু করেছে বিজেপি নেতারা। তাদের আক্রমণের অন্যতম প্রধান অস্ত্র হলো সারদা স্ক্যাম। ইতিমধ্যেই সুদীপ্ত সেন জেলে রয়েছেন। তারপরে এবারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সম্প্রতি বাজেয়াপ্ত করল তৃণমূল সাংসদ শতাব্দি রায়, প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষ এবং সুদীপ্ত সেনের সহকারি দেবযানী মুখোপাধ্যায় এর বেশ কিছু সম্পত্তি।

Advertisement

এনফর্সমেন্ট ডিরেক্টরেট এর থেকে পাওয়া খবর অনুযায়ী, কুনাল ঘোষের প্রায় তিন কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। তবে শতাব্দি রায় এবং দেবযানী মুখোপাধ্যায় এর কত সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে তা এখনো কিন্তু জানা যায়নি। ইডি র তরফ থেকে টুইট করে এই বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে ইতিমধ্যেই। নীল বাড়ির লড়াই ইতিমধ্যেই তুঙ্গে, আর তার মধ্যে তৃণমূল নেতাদের সম্পত্তি বাজেয়াপ্ত করে শাসক দলকে বেশ কিছুটা চাপে ফেলে দিলো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

Advertisement

যদিও কুনাল ঘোষ চলতি মরসুমে তার সারদা থেকে নেওয়া সমস্ত টাকা ফিরিয়ে দিয়েছিলেন বলেই খবর। শতাবদি রায় ছিলেন সারোদা গ্রুপ অব কোম্পানিজ এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর। কুনাল ঘোষ ছিলেন সারদার চ্যানেল এর সিইও। অন্যদিকে দেবযানী মুখোপাধ্যায় ছিলেন সুদীপ্ত সেনের সহকারি।

Advertisement

এই তিনজনের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করে বিরোধী দলকে বেশ কিছুটা অক্সিজেন দিয়ে দিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি। তবে, মনে করা হচ্ছে এবার সিবিআই এর তরফ থেকেও বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হতে পারে এদের বিরুদ্ধে।

Recent Posts