‘ব্রিগেডে একবারও বন্দেমাতরম শোনা গেল না’, জোটকে ‘সাম্প্রদায়িক’ বলে তোপ শমীকের

"আব্বাসের (Abbas Siddi রাজনীতি সাম্প্রদায়িক", কটাক্ষ শমীক ভট্টাচার্যের (Shamik Bhattacharya

Advertisement

Advertisement

এইবার ধর্মের রাজনীতি নিয়ে বাম-কংগ্রেস জোটকে বিঁধলেন গেরুয়া শিবিরের নেতা শমীক ভট্টাচার্য (শামিকh Bhattacharya)। রবিবারের ব্রিগেডে আব্বাস সিদ্দিকিকে সমর্থনের বিষয়ে বাম-কংগ্রেস জোটকে তুলোধোনা করতে দেখা গেল শমীক ভট্টাচার্যকে। দুই দলই সাম্প্রদায়িক শক্তিকে ইন্ধন যোগাচ্ছে বলে জোটের বিরুদ্ধে তোপ দাগেন শমীক। তিনি আরো বলেন,” এই মঞ্চ থেকে ইনক্লাব জিন্দাবাদ শুনলাম, কিন্তু একবারও বন্দেমাতরম শুনলাম না।”

Advertisement

বাংলা বিধানসভা নির্বাচন আসন্ন। বিজেপি ধর্মের তাস খেলছে বলে সরব হয়েছে বাম-কংগ্রেস ও তৃণমূল। এবার সেই ইস্যুতেই তিন দলকে একযোগে বিঁধলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তার পক্ষ থেকে অভিযোগ, “আব্বাসের সাম্প্রদায়িক রাজনীতির কাছে মাথা নত করেছে বাম এবং কংগ্রেস নেতারা। আর তাদের ইন্ধন দিচ্ছে শাসক শিবির তৃণমূল।” এইদিন বিজেপি নেতা প্রশ্ন তোলেন,” গেরুয়া শিবিরকে সাম্প্রদায়িক দল বলেন এনারা। তবে আব্বাসের (Abbas Siddiqui) রাজনীতি টা কি?” এরপর তিনি হুঙ্কারের সাথে বলেন,”বাংলার মানুষ সব দেখছে। তারাই বিচার করবেন সব।” বন্দোমাতরম বিষয়কে তুলে ধরে শমীক বলেন,” বাম জমানায় ওদের (কংগ্রেস) ১০ হাজার কর্মী খুন হয়েছে। তার পরেও মঞ্চে দাঁড়িয়ে ইনকিলাব জিন্দাবাদ স্লোগান দিলেন দলের (কংগ্রেস) নেতারা। অথচ ব্রিগেড সমাবেশ থেকে একবার বন্দেমাতরম ধ্বনি উঠল না।”

Advertisement

এখানেই থামেননি গেরুয়া শিবিরের নেতা। তিনি জোটের প্রতি তোপ দেগে বলেন,” ধর্মনিরপেক্ষতার নামে একটা আপাদমস্তক সাম্প্রদায়িক দলের জন্য রাজনৈতিক মাটি তৈরি করে দেওয়া হচ্ছে এ রাজ্যে। বাম-কংগ্রেস গ্রেট ক্যালকাটা কিলিংয়ের স্মৃতি ফিরিয়ে আনার চক্রান্ত করছে।” বাংলায় আবারও ধর্মীয় হিংসা হতে পারে বলেও সতর্ক করেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য।

Advertisement

Recent Posts