IPL শুরু আগে জোড় জল্পনা, ফের সংঘাত শাহরুখ-সৌরভ

Advertisement

Advertisement

আইপিএলের নিলামে ৪৮ বছর বয়সী প্রবিন তাম্বে কে ২০ লক্ষ টাকায় দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। তিনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে প্রবীণতম ক্রিকেটার। কিন্তু এই স্পিনার কি কেকেআরের হয়ে খেলতে পারবেন? বিসিসিআইয়ের সংবিধান অনুযায়ী তাম্বের খেলা নিয়ে সংসয় দেখা দিয়েছে। তাই নিয়ে এবার বিসিসিআই ও কেকেআর এর মধ্যে দ্বন্দ্ব দেখা দিল অর্থাৎ শাহরুখ খান ও সৌরভ গঙ্গোপাধ্যায় এর মধ্যে সংঘাত তৈরি হলো। এর আগেও ওয়াংখেড়ে স্টেডিয়ামে একটি ঝামেলার জন্য শাহরুখ খানের স্টেডিয়ামে ঢোকার উপর নিষেধাজ্ঞা জারি করে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন।

Advertisement

বিসিসিআইয়ের গাইডলাইন অনুযায়ী বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ কোনো ক্রিকেটার বিদেশের সংক্ষিপ্ততম ফর্ম্যাটের কোনো লিগে খেলতে পারবে না। এক্ষেত্রে প্রবিন তাম্বে ২০১৮ সালে দুবাইয়ের টি-১০ লিগে খেলেন এবং প্রথম বোলার হিসেবে হ্যাটট্রিক সম্পন্ন করেন। কিন্তু বোর্ড এর নিয়ম অনুযায়ী বিদেশের ঘরোয়া ক্রিকেট, একদিবসীয় ক্রিকেট, কাউন্টি ক্রিকেট ও তিন দিনের ক্রিকেটে অংশগ্রহণ করতে পারে ভারতীয় খেলোয়াড়রা কিন্তু কোন টি-টোয়েন্টি লিগে অংশগ্রহণ করতে পারবে না। এক্ষেত্রে বোর্ডের সম্মতি দরকার। সেই জন্য প্রবিন তাম্বের কেকেআর এ খেলা নিয়ে সমস্যা তৈরি হয়েছে।

Advertisement

আরও পড়ুন : নিউজিল্যান্ডের ম্যাচ থেকে এই নতুন জিনিস শিখলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি

Advertisement

সম্প্রতি আইপিএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকের পর আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানান “কোনো ভারতীয় ক্রিকেটার বিদেশের কোনো লিগে খেলতে পারে না”। আর এই নিয়ে বেজয় অখুশি কেকেআর কর্তৃপক্ষ এবং বেশ চটেছেন মালিক শাহরুখ খান। কেকেআরের তরফ থেকে বলা হয়েছে তাম্বে যদি খেলতে না পারে তাহলে তাকে নিলামের তালিকায় রাখা হল কেন? এই বিষয় নিয়ে বিসিসিআইয়ের সঙ্গে আলোচনায় বসতে চলেছে কলকাতা নাইট রাইডার্স।

Recent Posts