×
বলিউডবিনোদন

৫৫ তে পা দিলেন বলিউডের ‘কিং খান’ শাহরুখ খান

Advertisement

১৯৮০-এর দশকের শেষের দিকে বেশ কিছু টেলিভিশন ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন ‘কিং খান’। সেই যাত্রা শুরু। এরপর ১৯৯২ সালে ‘দিওয়ানা’ হিন্দি ছবির মাধ্যমে তিনি চলচ্চিত্র জগতে প্রবেশ করেন। সেই থেকেই তিনি দিওয়ানা করেছেন বহু হৃদয়কে। শুরু হল ফ্যান ফলোয়িং এর সংখ্যা। এরপরেই ১৯৯৩ সালে ‘ডর’ ও ‘বাজীগর’ এর মধ্যে দিয়ে সাফল্য ছুঁলেন শাহরুখ খান।

Advertisement

‘বাজিগর’ মুভির সেরা ডায়লগ এখনও লোকের মুখে মুখে ঘোরে – “Kabhi kabhi jeetne ke liye kuch haarna bhi padta hai … aur haar kar jeetne waale ko baazigar kehte hai”

Advertisement

এরপর কিং খান যেকয়টি মুভি করেন সবই হিট। অভিনয় করলেন ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ মুভিতে। এখানেও জুটি বাঁধেন কাজলের সঙ্গে।

এরই মধ্যে ১৯৯১ সালের ২৫শে অক্টোবর বিয়ে করেন বলিউডের বাদশা গৌরী চিব্বারের সঙ্গে। অবশ্য বিয়ের আগে যখন শাহরুখ কিছুই ছিলেন না তখন থেকে একে অপরের প্রেমে আবদ্ধ ছিলেন শাহরুখ ও গৌরী। টানা ছয় বছর প্রেমের পর চার হাত এক কতেন এই দুই সেলেব জুটি।

ব্যক্তিগত জীবনের প্রথমভাগে অনেক প্রতিকূলতার সন্মুখীন হওয়ার পর আলোর মুখ দেখেন অভিনেতা, কর্মজীবনেও তিনি অনেক প্রতিবন্ধকতার শিকার হয়েছেন। কিছু মুভি তাঁর ফ্লপ হয়, কিন্তু তারপরেও থেমে থাকেননি অভিনেতা।

এখনও পর্যন্ত তাঁর অভিনীত শ্রেষ্ঠ সিনামাগুলি হল ‘মোহাব্বতে’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘কাভি আলবিদা না কেহনা’, ‘দেবদাস’, বীর-জারা’ ও আরও অন্যান্য। ২০০৪-২০০৯ এ শাহরুখের পুনুরুত্থান ঘটে স্ত্রী গৌরীর সহযোগিতায়। সেই সময় কিং খান ড্রিমজ আনলিমিটেডকে রেড চিলিজ এন্টারটেইনমেন্ট নাম দিয়ে প্রতিস্থাপন করেন এবং তার স্ত্রী গৌরীকে প্রযোজক হিসেবে অন্তর্ভুক্ত করেন।

বর্তমানে কিং খান দুবাইতে টিম KKR কে নিয়ে ব্যস্ত। সপরিবারে দুবাইতে উড়ে গেছেন শাহরুখ খান। এই বছরের জন্মদিন দুবাইতে টিম কেকেআর এর সঙ্গেই সেলিব্রেট করলেন বলিউডের বাদশা শাহরুখ খান।

Related Articles

Back to top button