Categories: দেশনিউজ

শিক্ষক নিয়োগের ঘোষণা! ১৩৭টি স্কুলের জন্য শিক্ষক নিয়োগ হবে ৮ হাজার

Advertisement

Advertisement

করোনার আবহে বহু মানুষ ইতিমধ্যেই চাকরি হারিয়েছেন। কিন্তু এরপরেও বহু ক্ষেত্রে অনেক চাকরির কথা ঘোষণা করা হয়েছে। আর্মি ওয়েলফেয়ার এডুকেশান সোসাইটি পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ১৩৭টি স্কুলের জন্য ৮ হাজার শিক্ষক নিয়োগ হবে।

Advertisement

যে সকল পদে শিক্ষক নিয়োগ করা হবে সেগুলি হল ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার, পোস্ট গ্র্যাজুয়েট টিচার এবং প্রাইমারি ট্রেন্ড টিচার। অনলাইনে রেজিষ্ট্রেশনের সময় সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত, রেজিষ্ট্রেশন করার শেষ দিন ২০ অক্টোবর। বিষদে জানতে awesindia.com ওয়েবসাইটে লগ ইন করুন।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা লাগবে, ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচারদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে ৫০ শতাংশ নম্বর পেয়ে স্নাতক এবং বি.এড। পোস্ট গ্র্যাজুয়েট টিচারদের জন্য শিক্ষাগত যোগ্যতা হল স্নাতকোত্তরে ৫০ শতাংশ নম্বর এবং বি.এড। প্রাইমারি ট্রেন্ড টিচারদের জন্য শিক্ষাগত যোগ্যতা হতে হবে স্নাতক, বি.এড / ২ বছরের ডিপ্লোমা / ৪ বছরের কোর্স।

Advertisement

পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড দেওয়া হবে ৪ নভেম্বর। অনলাইনে পরীক্ষা গ্রহন করা হবে ২০ ও ২১ নভেম্বর। ফল প্রকাশ হতে পারে ২ ডিসেম্বর। প্রার্থী যদি TGT ও PRT শিক্ষকের ক্ষেত্রে টেট না পাশ করে থাকেন সেক্ষেত্রে তাকে অন্য যোগ্যতা দেখে নেওয়া হতে পারে।

Recent Posts