School Summer Holidays 2024: আগামী সপ্তাহেই শুরু স্কুলের গরমের ছুটি, রাজ‍্যে কবে থেকে ছুটি?

Advertisement

Advertisement

গরমের ছুটি নিয়ে ফের আলোচনা শুরু হয়েছে। যা গরম পড়েছে তাতে গরমের ছুটি আরও বাড়ানোর দাবি জানাতে শুরু করেছেন কেউ কেউ। ছোটো হোক বা বড়, সবাই ছুটির অপেক্ষায় থাকেন। বিশেষত এই কাঠ ফাটা গরম পড়ার পর স্কুল পড়ুয়াদের জন্য ছুটি এগিয়ে নিয়ে আসা হতে পারে বলে মনে করা হচ্ছে। এ ব্যাপারে রাজ্যের শিক্ষা দফতরের পক্ষ থেকে দ্রুত কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

Advertisement

গরমের ছুটি কবে থেকে দেওয়া উচিৎ সে ব্যাপারে সিদ্ধান্তে উপনীত হওয়ার পর ছুটি শুরু হওয়ার তারিখ ঘোষণা করা হতে পারে। সরকারী স্কুলের পাশাপাশি বেসরকারি স্কুলেও গরমের ছুটি এগিয়ে নিয়ে আসা হতে পারে বলে মনে করা হচ্ছে। প্রতিবছর গরমের ছুটি থাকে ৯ মে থেকে ২০ মে পর্যন্ত দেওয়া হয়ে থাকে। কিন্তু এবার গরমের দাপট শুরু হয়ে গিয়েছে অনেক আগেই। বাতাসে বইতে শুরু করেছে তাপপ্রবাহ। বেলার দিকে বাড়ির বাইরে বেশিক্ষণ থাকার ক্ষেত্রে বিশেষজ্ঞরা নিষেধাজ্ঞা জারি করেছেন।

Advertisement

Advertisement

কোথাও কোথাও তাপমাত্রা ছাড়িয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াস। এই অবস্থায় অভিভাবকদের অনেকেই তাদের সন্তানদের এখন স্কুলে পাঠানোর ক্ষেত্রে আগ্রহ দেখাচ্ছেন না। বেশি গরমের ফলে শরীর খারাপ হওয়ার ঝুঁকি থেকেই যাচ্ছে। আগে ৬ই মে থেকে গরমের ছুটি দেওয়ার কথা জানানো হয়েছিল। বর্তমান পরিস্থিতির গুরুত্ব বুঝে ২২ এ এপ্রিল থেকেই গরমের ছুটি দেওয়ার কথা ভাবা হচ্ছে হচ্ছে সংবাদ মাধ্যমের রিপোর্টে প্রকাশিত হয়েছে। বেসরকারি স্কুলগুলিকেও গরমের ছুটি এগিয়ে নিয়ে আসার জন্য আর্জি জানানো হবে বলে আশা করা হচ্ছে।

Recent Posts