বেঙ্গালুরুর কাছে হার! তবুও শেষ চারে যাওয়ার স্বপ্ন দেখছে ইস্টবেঙ্গল

Advertisement

Advertisement

ছন্নছাড়া ইস্টবেঙ্গলকে (SC Eastbebgal) পরাস্ত করে অবশেষে জয়ের সরণীতে ফিরেছে বেঙ্গালুরু (Bengakuru FC) ব্রিগেড। টানা আট ম্যাচে দলটা জিততে পারেনি। অবশেষে তারা গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট নিজেদের ঝুলিতে পুরে নিয়েছে। সুনীল ছেত্রীর (Sunil Chetri) নেতৃত্বে গতকাল, মঙ্গলবার (Tuesday) লাল-হলুদ ব্রিগেডের বিরুদ্ধে নীলবাহিনী যথেষ্ট ভাল ফুটবল উপহার দিয়েছে।

Advertisement

১২ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন ক্লেইটন সিলভা। আর হাফটাইমের ঠিক আগে দেবজিৎ মজুমদারের আত্মঘাতী গোল ইস্টবেঙ্গলের কফিনে শেষ পেরেকটা পুঁতে দেয়।

Advertisement

আপাতত ১৫ ম্যাচে ১৮ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এল বেঙ্গালুরু। অন্যদিকে ১৫ ম্যাচে সেই ১৩ পয়েন্ট সংগ্রহ করে দশম স্থানেই রইল এসসি ইস্টবেঙ্গল। এই ম্যাচ পরাজয়ের সঙ্গে সঙ্গেই তাদের শেষ চারে যাওয়ার স্বপ্নটা কার্যত শেষ হয়ে গেল।

Advertisement

তবে ইস্টবেঙ্গলের ব্রিটিশ কোচ এখনও শেষ চারে যাওয়ার স্বপ্ন দেখে যাচ্ছেন। তবে এটাও স্বীকার করেছেন যে বেঙ্গালুরুর কাছে পরাজয়ের পর তাঁর কাজটা অনেকটাই কঠিন হয়ে গেছে। গতকাল ম্যাচ শেষের পর তিনি বললেন, “অঙ্কের বিচারে এখনও আমরা লড়াইয়ে রয়েছি। এখনই হাল ছেড়ে দেব না। পরের ম্যাচে জেতাটা খুবই গুরুত্বপূর্ণ। আমরা আগেও বলেছি যে আমরা দলের ফুটবলারদের একটা নির্দিষ্ট লক্ষ্য দিই। সেই লক্ষ্যটা এখনও পূরণ করা সম্ভব। তবে কাজটা এখন অনেক কঠিন হয়ে গেল। তবে লড়াইটা আমরা চালিয়ে যাব। আজ আমরা লড়াই করেছিলাম। তবে আমাদের আরও লড়াই করা এবং প্রতিযোগিতামূলক ফুটবল খেলা দরকার ছিল। আমরা নিজেরাই নিজেদের উৎসাহিত করছি এবং পরের ম্যাচটা জেতার চেষ্টা করছি।”

তবে আশার কথা একটাই যে গতকালের ম্যাচে ইস্টবেঙ্গলকে জোড়া গোল হজম করতে হলেও গোটা ম্যাচে বল দখলের লড়াইয়ে তারাই এগিয়ে ছিল। বেঙ্গালুরুর ভালো খেলার তারিফ করলেন লাল-হলুদ কোচ রবি ফাওলার। তাঁর কথায়, চলতি মরশুমে সবথেকে খারাপ পারফরম্যান্স এই বেঙ্গালুরুর বিরুদ্ধেই করল তাঁর দল।

ম্যাচের পর ফাওলার সাহেব খানিক রাগের সুরেই বললেন, “আমরা একেবারেই ভালো খেলতে পারিনি। আমাদের একটা নির্দিষ্ট গেমপ্ল্যান ছিল। আমাদের প্রত্যেককে কী করতে হবে, সেটা আগে থেকেই বেশ পরিষ্কার ছিল। তবে শেষ পর্যন্ত বেঙ্গালুরুকে কৃতিত্ব দিতে হবে। কারণ ওদের পারফরম্য়ান্সের কারণেই আমাদের কাছে এই ম্যাচটা আরও কঠিন হয়ে যায়। বল দখলের লড়াইয়ে আমরা কিছুটা হলেও এগিয়ে ছিলাম। তবে ওদের পারফরম্যান্সের জোরে ম্যাচটা আমাদের হাত থেকে বেরিয়ে যায়। ওরা আমাদের এগোনোর রাস্তা বন্ধ করে দিয়েছিল। দলের বিরুদ্ধে আজ আমার কোনও অভিযোগ নেই। খুব সম্ভবত, চলতি বছরে এটাই আমাদের সবথেকে খারাপ পারফরম্যান্স। আমি অত্যন্ত হতাশ।”

Recent Posts