SBI-এর এই ৩ টি স্কিমে ব্যাপক সুদ, গ্রাহকরা লাফিয়ে উঠবেন

এই তিনটি যোজনা এখন ভারতে বেশ জনপ্রিয়তা পাচ্ছে

Advertisement

Advertisement

দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের গ্রাহকদের কাছে বেশ প্রিয় এবং সেই কারণেই প্রবীণ নাগরিকরাও এই ব্যাংকে নিজেদের একাউন্ট খুলতে পছন্দ করেন। অন্যান্য গ্রাহকদের তুলনায় প্রবীণ নাগরিকদের একাউন্ট অনেক বেশি স্টেট ব্যাংক অফ ইন্ডিয়াতে। এই ব্যাংকে প্রবীর নাগরিকরা অনেক বেশি পরিমাণে সুদ পেয়ে যান। এসবিআই তাদের প্রকল্পগুলি মূলত প্রবীণ নাগরিকদের কথা মাথায় রেখে তৈরি করে। এসবিআই তাদের জন্যই নিয়ে এসেছে তিনটি নতুন প্রকল্প যার মধ্যে রয়েছে SBI WECARE, সবই AMRIT KALASH ও SBI SARBOTTAM। এই তিনটি প্রকল্পে আপনি আলাদা আলাদা সুদের বিকল্প পেয়ে যাবেন। এই তিনটি ফিক্স ডিপোজিট স্কিম একে অপরের থেকে একেবারেই আলাদা। সব মিলিয়ে এই প্রকল্প কিন্তু প্রবীণ নাগরিকদের কাছে বেশ ভালো হয়ে উঠেছে বর্তমানে।

Advertisement

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সাধারন এবং প্রবীণ নাগরিকদের জন্য উচ্চ সুদের হারে বিনিয়োগের একটা সুবিধা নিয়ে এসেছে। সূত্রের খবর অনুযায়ী এসবিআই তাদের অমৃত কলস যোজনার সময়সীমা আরো বৃদ্ধি করেছে। এই ফিক্স ডিপোজিট প্রকল্পটি ৪০০ দিনের জন্য চালু থাকে এবং গ্রাহকরা মূলত ব্যাংকে গিয়ে এবং এসবিআইয়ের YONO অ্যাপ্লিকেশনের মাধ্যমে এই একাউন্ট খুলতে পারেন।

Advertisement

এই অ্যাকাউন্ট খুললে প্রবীণ নাগরিকরা ৭.৬ শতাংশ হারে এবং অন্যান্য গ্রাহকরা ৭.১ শতাংশ হারে সুদ পেয়ে থাকেন। ১৪ আগস্ট ২০২৩ পর্যন্ত আবারও এই প্রকল্পে আপনি বিনিয়োগ করতে পারছেন। আর এই প্রকল্পের সব থেকে বড় সুবিধা হল এখানে আপনি ৪০০ দিনের জন্য বিনিয়োগ করবেন এবং আপনি এই প্রকল্পের থেকে টিডিএস এবং ট্যাক্স ছাড়ের সুবিধা পেয়ে যাবেন।

Advertisement

Recent Posts