SBI Scheme: আপনি 5 লক্ষের পরিবর্তে 10 লক্ষ পাবেন, SBI-এর এই বিশেষ স্কিমটি জেনে নিন যা টাকা দ্বিগুণ করে

SBI-এর FD স্কিম প্রবীণ নাগরিকদের জন্য একটি চমৎকার বিকল্প

Advertisement

Advertisement

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI), ভারতের বৃহত্তম ব্যাঙ্ক, নিয়মিত গ্রাহক এবং প্রবীণ নাগরিকদের জন্য বিভিন্ন আকর্ষণীয় FD স্কিম অফার করে। দীর্ঘমেয়াদী বিনিয়োগের জন্য, SBI-এর FD স্কিম প্রবীণ নাগরিকদের জন্য একটি চমৎকার বিকল্প, কারণ এটি নিরাপদ এবং স্থিতিশীল রিটার্ন প্রদান করে। আপনি এখন SBI ব্যাঙ্কে যদি ৫ লাখ টাকা বিনিয়োগ করেন, তাহলে ১০ লাখ টাকা অব্দি রিটার্ন পেতে পারেন। কি করে পাবেন? বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

দেশের বৃহত্তম ব্যাঙ্ক SBI গ্রাহকদের ৭ দিন থেকে ১০ বছর পর্যন্ত FD-এর সুবিধা প্রদান করে। বিভিন্ন পরিপক্কতার FD-এ, SBI নিয়মিত গ্রাহকদের ৩% থেকে ৬.৫% এবং প্রবীণ নাগরিকদের ৩.৫% থেকে ৭.৫% পর্যন্ত বার্ষিক সুদ দেয়। SBI এর FD স্কিম প্রবীণ নাগরিকদের জন্য দীর্ঘমেয়াদী বিনিয়োগের জন্য একটি ভাল বিকল্প। যদি একজন নিয়মিত গ্রাহক ১০ বছরের জন্য SBI-এ ৫ লক্ষ টাকা FD করেন, তাহলে ৬.৫% সুদের হারে ম্যাচিউরিটিতে ৯,৫২,৭৭৯ টাকা পাবেন। এর মধ্যে ৪,৫২,৭৭৯ টাকা সুদ হবে।

Advertisement

যদি একজন প্রবীণ নাগরিক ১০ বছরের জন্য SBI-এ ৫ লক্ষ টাকা FD করেন, তাহলে ৭.৫% সুদের হারে ম্যাচিউরিটিতে ১০,৫১,১৭৫ টাকা পাবেন। এর মধ্যে ৫,৫১,১৭৫ টাকা সুদ হবে। এটি বিনিয়োগকারীদের জন্য একটি ভাল বিকল্প যারা ঝুঁকি নিতে চায় না। ধারা 80C এর অধীনে কর ছাড় ৫ বছরের ট্যাক্স সেভিং এফডি-তে পাওয়া যায়। তবে, FD থেকে প্রাপ্ত সুদ করযোগ্য।

Advertisement

Recent Posts