নিউজ

বড় সুখবর SBI গ্রাহকদের জন্য, এই অ্যাকাউন্টে নূন্যতম ব্যালেন্স বা এটিএম চার্জ লাগবে না

SBI গ্রাহকদের কথা মাথায় রেখে বেসিক সেভিংস অ্যাকাউন্ট এনেছে

Advertisement

Advertisement

গ্রাহকদের কথা মাথায় রেখে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, বর্তমানে একাধিক নতুন নিয়ম চালু করছে। কিছুদিন আগেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং চালু করেছিল। বলা যেতে পারে গ্রাহকদের ভালো পরিষেবা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়ে নিরন্তন পরিশ্রম করে চলেছে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া দেশের বৃহত্তম ব্যাঙ্কগুলির মধ্যে একটি হিসেবে বিবেচিত হয়। গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে বিভিন্ন স্কিম বা নিয়ম আনে ব্যাঙ্ক। অনেকেই আজকাল ব্যাংকের কাজে বিভিন্ন চার্জ দিতে দিতে অতিষ্ঠ হন। তাদের জন্য এবার নতুন বিকল্প এনেছে SBI।

Advertisement

SBI তাদের গ্রাহকদের কথা মাথায় রেখে বেসিক সেভিংস অ্যাকাউন্ট (BSBD) আনার পরিকল্পনা করেছে। কেওয়াইসি নথি পূরণ করে অনেকেই এই অ্যাকাউন্ট খুলতে পারেন। এই বেসিক সেভিংস অ্যাকাউন্ট অনেকটা সাধারণ সঞ্চয় অ্যাকাউন্টের মতোই। এই অ্যাকাউন্ট খোলার আগে eKYC করা খুবই গুরুত্বপূর্ণ। এই প্রক্রিয়াটি করা খুবই গুরুত্বপূর্ণ। দেশের যেকোনো নাগরিক এই অ্যাকাউন্ট খুলতে পারবেন। এই অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্সের প্রয়োজন নেই। পাশাপাশি সর্বোচ্চ ব্যালেন্সেরও কোনো সীমা নেই। এতে আপনি যত খুশি টাকা জমা করতে পারবেন। সাধারণ সঞ্চয় অ্যাকাউন্ট অনুযায়ী এই অ্যাকাউন্টে সুদ পাওয়া যাবে।

Advertisement

এমনকি আপনি শুনলে অবাক হবেন যে এই অ্যাকাউন্ট থেকেও আপনি এটিএম বা ব্যাঙ্ক শাখা থেকে টাকা তুলতে পারবেন। আপনাকে এর সাথে Rupay ডেবিট কার্ড সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে। এছাড়াও এতে বার্ষিক রক্ষণাবেক্ষণের কোনো চার্জ দিতে হবে না। এরপর এককথায় জেনে নেওয়া যাক কি কি সুবিধা পাওয়া যাবে এই SBI এর বেসিক সেভিংস অ্যাকাউন্ট খুলে:

Advertisement

১) কেন্দ্রীয় এবং রাজ্য সরকার দ্বারা জারি করা চেক আমানত বিনামূল্যে হবে

২) অ্যাকাউন্ট সক্রিয় রাখার জন্য কোনো চার্জ লাগবে না

৩) NEFT/RTGS-এর মতো ইলেকট্রিক পেমেন্ট চ্যানেলের মাধ্যমে টাকা পাঠানো বা নেওয়ার জন্য চার্জ দিতে হবে না

৪) RuPay এটিএম কাম ডেবিট কার্ড বিনামূল্যে দেওয়া হবে

৫) অ্যাকাউন্ট বন্ধ করার জন্য কোনো চার্জ লাগবে না

Recent Posts