প্রতিশ্রুতি পূরণ! ভোটে হেরেও এলাকাবাসীর জন্য কাজ করছেন সায়ন্তিকা ব্যানার্জি

Advertisement

Advertisement

কিছুদিন আগেই করোনা পরিস্থিতির মাঝেই সম্পন্ন হয়েছে একুশে বাংলা বিধানসভা নির্বাচন। নির্বাচন শেষ হওয়ার পর থেকে গোটা রাজ্য সংক্রমণের জ্বালায় অতিষ্ঠ। এই বিধানসভা নির্বাচনের কিছুদিন আগে ঘাসফুল শিবিরে যোগদান করেছিলেন টলিউড তারকা অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জি। সে কলকাতার বাসিন্দা হলেও ভোটের সময় কলকাতা থেকে ২০০ কিলোমিটার দূরে গিয়ে বাঁকুড়ায় নিরন্তন প্রচার করতেন। তিনি বাঁকুড়াবাসিকে সুখে রাখার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু নির্বাচনে বাঁকুড়াবাসী তাকে বিধায়ক হিসেবে বেছে নেন নি। ২০১৯ লোকসভা নির্বাচনের ফলাফলের থেকে অনেক ভালো ফল হলেও হেরে গিয়েছিলেন সায়ন্তিকা। কিন্তু হেরে গিয়েও মানুষের কাছে দেওয়া প্রতিশ্রুতির দাম রাখছেন তিনি।

Advertisement

সম্প্রতি করোনা প্যানডেমিকের সংকটময় পরিস্থিতিতে বাঁকুড়ার মানুষের পাশে দাঁড়িয়েছেন সায়ন্তিকা। তিনি ফল প্রকাশের পরেই বলেছিলেন, “হেরে গিয়েছি বলে বাঁকুড়ার মানুষকে দেওয়া প্রতিশ্রুতি বদলায়নি। আমি এলাকার মানুষকে দুঃখে থাকতে দেব না।” কথামতো কাজ করে দেখিয়েছেন তিনি। মমতা ব্যানার্জির অনুপ্রেরণায় চালু করেছেন দুয়ারে খাবার এবং দুয়ারে অক্সিজেন প্রকল্প। তিনি একটিহেল্পলাইন ফোন নম্বর চালু করেছেন যাতে ফোন করলেই মানুষের দুয়ারে পৌঁছে যাচ্ছে অক্সিজেন পরিষেবা।

Advertisement

এছাড়া সায়ন্তিকা সম্প্রতি দুয়ারে খাবার প্রকল্প শুরু করেছেন। এই প্রকল্পের মাধ্যমে তিনি প্রয়োজনীয় মানুষের বাড়িতে বাড়িতে খাবার দিয়ে আসছেন। দুপুরের খাবার অর্ডার দেওয়ার জন্য সকাল ৭ টা থেকে ৯ টার মধ্যে ও রাতের খাবার অর্ডার দেওয়ার জন্য দুপুর ২ টো থেকে ৪ টের মধ্যে ফোন করতে হবে। আর তা করলেই বাড়ির দোরগোড়ায় ঠিক সময় খাবার পৌঁছে যাবে। এছাড়া সায়ন্তিকা সম্প্রতি বাঁকুড়া পৌরসভার পরিচালনায় বাঁকুড়া স্টেডিয়ামকে করোনা আক্রান্তদের জন্য সেফ হোমে পরিণত করার উদ্যোগ নিয়েছেন।

Advertisement

Recent Posts