‘আগে দেশ,’ রঞ্জির ফাইনালে জাদেজাকে খেলতে মানা করলো সৌরভ

Advertisement

Advertisement

রঞ্জি ট্রফির ফাইনালে ৯ ই মার্চ রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে বাংলা ও সৌরাষ্ট্র। এই ম্যাচে ভারতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে খেলানোর আর্জি জানিয়ে বিসিসিআইকে চিঠি দেয় সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন। কিন্তু বোর্ড সেই আর্জি খারিজ করে দিয়েছে কারন রবীন্দ্র জাদেজা ভারতীয় দলের একজন অন্যতম সদস্য এবং ১২ মার্চ থেকে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকা সিরিজ তাই রবীন্দ্র জাদেজাকে কোনোভাবেই ছাড়বে না বোর্ড। বোর্ডের নীতি অনুযায়ী ‘আগে দেশ’, তাই জাদেজাকে ছাড়ার কোন প্রশ্নই নেই।

Advertisement

সৌরাষ্ট্র ফাইনালে চেতেশ্বর পূজারা এর মত খেলোয়াড়কে পাচ্ছে এবং বাংলা পাচ্ছে উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে। সৌরাষ্ট্র যেমন রবীন্দ্র জাদেজাকে পাচ্ছে না তেমনি বাংলাও পাবে না পেসার মহম্মদ শামিকে। বাংলা যদিও মহম্মদ শামিকে খেলানোর জন্য আর্জি জানায়নি। এই চারজন খেলোয়াড় নিউজিল্যান্ড সফরে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য রঞ্জি ট্রফির সেমিফাইনাল খেলতে পারেননি। যদিও এই চারজন খেলোয়াড়কে ছাড়াই দুই দল সেমিফাইনাল জিততে সক্ষম হয়। কর্নাটককে হারিয়ে ফাইনালে পৌঁছে বাংলা এবং সৌরাষ্ট্র সেমিফাইনালে হারায় গুজরাটকে।

Advertisement

আরও পড়ুন : বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া

Advertisement

সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি জয়দেব সাহা জাদেজাকে ছাড়ার জন্য বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কথাও বলেন। বোর্ড প্রেসিডেন্ট সরাসরি না বলে দেন। এরপর জয়দেব সাহা জানান, “জাদেজাকে ফাইনালে খেলার জন্য ছাড়লে খুশি হতাম। আমি চাই শামিও বাংলার হয়ে ফাইনাল খেলুক। ভারতীয় ক্রিকেট বোর্ডের রঞ্জি ট্রফির ফাইনালের সময় আন্তর্জাতিক সিরিজ রাখা উচিত নয়। তাহলে রঞ্জি ট্রফি দেখতে দর্শক আসবে কেন??” তিনি আরো জানান “বোর্ড কি আইপিএলের সময় কোন আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করে তাহলে রঞ্জি ট্রফির ফাইনালের সময়েও রাখা উচিত নয়।”