Categories: দেশনিউজ

বাড়ি ভেঙ্গে পড়ার পরেও নিজের জীবন বিপন্ন করে, সন্তানের প্রাণ বাঁচালেন মা

Advertisement

Advertisement

মুম্বাই: সোমবারই সন্ধ্যেবেলা আচমকা ভেঙে পড়ে মুম্বাইয়ের রায়গড়ের পাঁচ তলার একটি বিল্ডিং। আর এই ঘটনায় রাত থেকেই উদ্ধারকাজ শুরু করেছিল এনডিআরএফ।অনেকেই বিল্ডিংয়ের ভিতর থাকায় গুরুতর আহত হন। ২০০ জনেরও বেশি মানুষ ভিতরে আটকে ছিলেন বলে জানা যায়। এই ঘটনায় এখনো পর্যন্ত অনেক কে উদ্ধার করা হয়েছে।

Advertisement

তবে যারা আটকে আছেন তারা কতজন মৃত এবং কতজন জীবিত সেটা ঠিক করে বলা যাচ্ছে না।তারিক গার্ডেন ফ্ল্যাটটিতে ৪৫-৪৭টি ফ্ল্যাট আছে বলে পুলিশ সূত্রে খবর মিলেছিলো।

Advertisement

বেশিরভাগ আবাসিকদের উদ্ধার করা হলেও তাঁদের মধ্যে আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু আটকে ছিলেন প্রায় ৫০ জন। আর এদের মধ্যে নিজের জীবন বিপন্ন করে তার সন্তানকে বাঁচালেন এক মহিলা। ৩২ বছর বয়সী ইস্মত, এদিন নিজের চার বছরের ছেলেকে জীবন দিয়ে বাঁচালেন তিনি।

Advertisement

ধ্বংসস্তুপ থেকে বাঙ্গিকে উদ্ধার করা হয়।উদ্ধারকারী দলের কর্মীরা জানিয়েছেন, বাঙ্গি ১৯ ঘণ্টা ধ্বংসস্তুপের নিচে মায়ের মৃতদেহের তলায় চাপা পড়ে ছিল।

ইস্মত ছেলের গায়ে সামান্য আচড় লাগেনি। তিনি নিজে ধ্বংসস্তুপে চাপা পড়ে মারা যান। তাকে উদ্ধারের সময় নিজের সন্তানকে বুকে জড়িয়ে রাখা অবস্থায় উদ্ধার করা হয়।বিল্ডিং যখন ভেঙে পড়ে তখন সিঁড়ির সামনে আটকে পড়েছিলেন মা ইস্মত ও ছেলে বাঙ্গি। পালাতে না পেরে ছেলেকে বুকে জড়িয়ে নেয় কিন্তু নিজেকে বাঁচতে না পারলেও তার সন্তানের জীবন তিনিই বাঁচিয়েছেন। নিজের আর দুই সন্তানের প্রাণ বাঁচানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত তা আর সম্ভব হয়নি।

 

Recent Posts