করোনা নিয়ে গুজব ছড়ালেই যেতে হতে পারে জেল, কড়া পদক্ষেপ কলকাতা পুলিশের

Advertisement

Advertisement

করোনা নিয়ে মানুষের মনে উদ্বেগের শেষ নেই। ক্রমাগত গোটা বিশ্বকে গ্রাস করে চলেছে নোভেল করোনা ভাইরাস। কলকাতাতেও থাবা বসিয়েছে এই মরণ ভাইরাস। নানা সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হলেও মানুষ গুজবের জন্য সমস্যার সম্মুখীন হচ্ছেন। তারা বুঝতে পারছেন না যে কোনটা করা উচিত আর কোনটা উচিত নয়। আর এই গুজবের জন্যই তারা আরো বেশি আতঙ্কিত হয়ে পড়ছেন। এবার এই গুজব বন্ধ করার জন্য কড়া পদক্ষেপ নিচ্ছে কলকাতা পুলিশ।

Advertisement

কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা জানিয়েছেন যে সোশ্যাল মিডিয়াতে কোনোরকম গুজব ছড়ালে যেতে হতে পারে জেলে। সম্প্রতি তিনি টুইটে লেখেন,” গুজবে কান দেবেন না। সত্যতা যাচাই করার আগে কোনও কিছু বিশ্বাস করবেন না। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে যাবতীয় সতর্কতামূলক ব্যবস্থা নিন। নিরাপদ থাকুন, সুস্থ থাকুন। “

Advertisement

আরও পড়ুন : করোনা মানচিত্রে কোলকাতা, ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৪২

Advertisement

লালবাজারের তরফ থেকে আগে থেকেই পুলিশকর্মী ও আধিকারিক এবং বাইরের যে কোনো লোককে পরিচ্ছন্নতার দিকে নজর দিতে বলা হয়েছে। মাস্ক ও স্যানিটাইজার অবশ্যই ব্যবহার করতে বলা হয়েছে। বর্তমানে লালবাজারে গেলেই থার্মাল স্ক্যান করার পাশাপাশি দেওয়া হচ্ছে স্যানিটাইজার। মানুষকে সচেতন করার জন্য লিফলেট দেওয়া হচ্ছে। জেলে আসামিদের কথা ভেবেও সতর্কতা নেওয়া হচ্ছে।

গতকাল নবান্নের এক আমলার ছেলের শরীরে করোনা রিপোর্ট পজিটিভ আসে। এই প্রথম কোলকাতাতে করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। এরকম অবস্থায় সোশ্যাল মিডিয়াতে যাতে কোনোরকম গুজব না আসে তাই এই কড়া ব্যবস্থা নিয়েছে লালবাজার পুলিশ।

Recent Posts