টেক বার্তা

Royal Enfield লঞ্চ করল সস্তার একটি বাইক Meteor 350, জানুন দাম

Advertisement

জনপ্রিয় বাইক কোম্পানি Royal Enfield লঞ্চ করে দিয়েছে তাদের একেবারে নতুন বাইক Meteor 350। এই বাইক সবথেকে সস্তায় রয়াল এনফিল্ড এর মধ্যে একটি হবে। সম্পূর্ণ J প্ল্যাটফর্মের উপরে এই বাইক তৈরি হয়েছে। এবং এই বাইক দেখতে অনেক বেশি স্টাইলিশ এবং হাইটেক হতে চলেছে। চলুন দেখে নেওয়া যাক এই বাইকের স্পেসিফিকেশন এবং দাম।

স্পেসিফিকেশন :

Thunderbird 350X এর সরাসরি রিপ্লেসমেন্ট হিসাবে মার্কেটে আসছে Meteor 350। এই বাইক হতে চলেছে Royal Enfield এর একটি অল নিউ প্রোডাক্ট। এই বাইকে আপনি পাবেন ৩টি গ্রেড – ফায়ারবল, স্টেলার এবং সুপারনোভা। এর মধ্যে Firewall ভার্সনটি হবে Meteor 350 এর এন্ট্রি লেভেল ভার্সন। বাকি দুটি হবে অনেকটাই হাই এন্ডেড মডেল। এবং এই বাইক আসবে ৭টি আলাদা আলাদা রঙ এর অপশনে। এই নতুন বাইকে আপনি পাবেন ৩৫০সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, এয়ার কুল্ড এবং লং স্ট্রোক ইঞ্জিন হতে চলেছে এটি। এই ইঞ্জিন ২০.২ ps এর সর্বাধিক পাওয়ার এবং ২৭ ন্যানো মিটার এর পিক টর্ক প্রদানে সক্ষম। এর লং স্ট্রোক ইঞ্জিন লো rpm এ অনেক বেশি টর্ক তৈরি করতে পারে। এখানে আরও একটি নতুন ট্রান্সমিশন ব্যবহার করা হবে অনেক বেশি স্মুথ এক্সপেরিয়েন্স এবং লাইট ক্লাচ অ্যাকশন এর জন্য।

এছাড়াও Meteor 350 বাইকে একটি বিশেষ ফিচার থাকবে যার নাম Tripper Navigation। এই ফিচারটি হলো কোম্পানির অফিসিয়াল ব্লুটুথ GPS সিস্টেম। এই ধরনের কানেক্টিভিটি সিস্টেম TVS Apache RTR 200 4V এবং Hero Xpulse 200 বাইকেও আমরা লক্ষ করেছি।

দাম –

Royal Enfield এই বাইক লঞ্চ করেছে ১,৭৫,৮২৫ টাকা মূল্যে। এর সবথেকে দামি ভেরিয়েন্ট এর দাম হবে ১.৯ লক্ষ টাকা। Honda H’ness CB350 এবং Jawa এর মত বাইকের সঙ্গে সরাসরি প্রতিদ্বন্দ্বিতায় যাবে Royal Enfield এর এই নতুন মডেল Meteor 350।

Tags

Related Articles

Back to top button