Categories: দেশনিউজ

সরকারের কাছে মদ বিক্রির আর্জি জানাল হোটেল ও রেস্তোরাঁগুলি

Advertisement

Advertisement

লকডাউনের ফলে বন্ধ স্বাভাবিক জীবনযাত্রা, বন্ধ সিনেমা হল থেকে রেস্তোরাঁ সবই। তবে কিছুদিন আগে মদের দোকান খোলার অনুমতি পাওয়ার পর সুরাপ্রেমীদের উৎসাহ ছিল দেখার মতো। মদের দোকান খুলতেই দোকানে লম্বা লাইন দেখে মনে হয়েছিল করোনা ভয় তুচ্ছ সুরাপ্রেমের কাছে। মদের দোকান খোলায় এবং তাতে মানুষের লম্বা লাইন দেখে রেস্তোরাঁ-হোটেলগুলিও চাইছে তাদের স্টকে থাকা মদ বিক্রি করতে৷ আর তাই ন্যাশনাল রেস্টুরেন্ট এসোসিয়েশন অব ইন্ডিয়া বিভিন্ন রাজ্যের সরকারের কাছে অনুমতি চেয়েছে রেস্তোরাঁগুলিকেও যাতে মদ বিক্রির অনুমোদন দেওয়া হয়।

Advertisement

দেশজুড়ে হোটেল রেস্তোরাঁর স্টকে থাকা প্রায় ৩০০০ কোটি টাকার মদ বিক্রি হলে লোকসান কিছুটা কমবে বলে জানিয়েছে তারা। মদ বিক্রির ক্ষেত্রে মেনে চলা হবে সমস্ত নিয়ম,ভিড় নয় সামাজিক দূরত্ব মেনেই তা বিক্রি করা হবে। অনুরাগ কাটরিহার যিনি জাতীয় রেস্তোরাঁ সংগঠনের সভাপতি তিনি এব্যাপারে বলেছেন করোনার কারনে বিপুল লোকসানের সম্মুখীন তারা, তার উপর কর্মীদের বেতন, রেস্তোরাঁ রক্ষণাবেক্ষ এ প্রচুর ব্যয় হচ্ছে,উপরন্তু তাদের স্টকেও প্রচুর দামি মদ আছে যা পরিস্থিতির জন্য বিক্রি করা যাচ্ছে না।

Advertisement

তবে রেস্তোরাঁ কাউন্টার থেকে যদি মদ বিক্রি করা চালু হয় তাহলে দোকানগুলিতে সুরাপ্রেমিদের লম্বা লাইন কম হবে বলেই অনুমান । তবে মদের দোকান খোলার পর যে চিত্র দেখা গেছে, রেস্তোরাঁ গুলি তে মদ বিক্রির অনুমতি পেলে কি সেই একই ছবি উঠে আসবে তা বজায় থাকবে সামাজিক দূরত্ব তা বলবে সময়।

Advertisement