জ্যোতিষ

Vastu Tips: তুলসী দিয়েই হবে ধন প্রাপ্তি, গ্রহের দোষ কাটবে অবিলম্বে, দূর করবে অর্থের সঙ্কট

Advertisement

Advertisement

হিন্দু তথা সনাতন ধর্মাবলম্বীদের কাছে তুলসী শুধুই পাতা নয়, বরং এটা এক পবিত্র গাছ। এখনও বহু মা ঠাকুমা ও ঘরের মেয়েরা সন্ধ্যায় তুলসী মঞ্চে ধুপ ধুনো দিয়ে সন্ধ্যা আরতি করেন। তাদের কাছে তুলসী হলেন মা লক্ষ্মীর স্বরূপ। হিন্দু শাস্ত্র মতে তুলসী শুধু মা লক্ষ্মী নন, এই গাছের পাতা প্রসাদে দিয়ে তাকে শুদ্ধ করা হয়। এছাড়া বিজ্ঞান বলে, তুলসী হল সেই গাছ যে রাতেও অক্সিজেন সরবরাহ করে এবং গাছেদের মধ্যে অতি উত্তম ও ফলদায়ী। এর উপকারিতা বলে শেষ করা যাবে না, কিন্তু, আজ তুলসীর একটু অন্য দিক নিয়ে আলোচনা করা হবে। যারা ধনপ্রাপ্তি নিয়ে বিচলিত বা ধনের আশায় রয়েছেন তাদের জন্য তুলসী একটা দুর্দান্ত উপাদান হতে চলেছে। জ্যোতিষ শাস্ত্র মতে তুলসী আপনার ধনরাশি বাড়িয়ে তুলতে পারে ও গ্রহের দোষ কাটিয়ে দিতে পারে। চলুন জানি বিস্তারিত।

Advertisement

বাস্তু শাস্ত্র মতে তুলসী হল একটি উত্তম চারাগাছ। সঠিক ভাবে ও সঠিক দিকে যদি রোপণ করা যায় তাহলে এর পজিটিভ এনার্জি গোটা বাড়িকে উদ্দীপ্ত করবে। তুলসী গাছের যথাযথ পূজা করলে সুখ শান্তি থাকে। এটা বিশ্বাস করা হয় যে তুলসীর মূলও খুব পবিত্র। ভোপালের এক জ্যোতিষী মতে যারা অর্থ কষ্টে ভুগছেন তাদের জন্য তুলসীর শিকড় বেশ কার্যকরী। এর শিকড় নিয়ে একটি রূপার তাবিজে রেখে গলায় ধারণ করতে হবে। এতে করে শীঘ্রই সেই ব্যাক্তি অর্থ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাবেন এবং গৃহের অর্থনৈতিক অবস্থারও উন্নতি হবে। কারণ, মা লক্ষ্মী প্রসন্ন হলে অর্থাভাব দূর হবে দ্রুত। তাহলে, বিশ্বাস করে একবার চেষ্টা করতেই পারেন। তবে, অর্থাভাব দূর করার জন্য জ্যোতিষ মতের পাশাপাশি যদি মন দিয়ে কাজ ও সঠিক ভাবে বিদ্যালাভ করা যায় তাহলে অর্থাভাব এমনিতেই পালাবে।

Advertisement

গ্রহের দোষ কাটানোর জন্য অনেকেই অনেক জ্যোতিষ পণ্ডিতের কাছে যান, পাথর ধারণ করেন। বাড়িতে কোনো অঘটন ঘটলে অনেকেই ভাবেন যে গ্রহের ফেরে এই খারাপ দশা চলছে। এই প্রসঙ্গে জ্যোতিষ বলছে তুলসী আপনার গ্রহের দোষ কাটিয়ে আপনাকে পজিটিভ এনার্জি দিতে পারে এবং সফলতা অর্জন করতে সাহায্য করতে পারে। এখন প্রশ্ন হল কিভাবে?

Advertisement

ধূপ ধুনো দিয়ে তুলসী পূজা করার পর এই গাছের সামান্য শিকড় বের করে নিন। এর পরে, এটি একটি লাল রঙের কাপড়ে বেঁধে নিন বা এটি একটি রূপার তাবিজে রেখে আপনার বাহুতে বেঁধে দিন। ধীরে ধীরে দেখবেন কুণ্ডলীতে থাকা গ্রহের দোষ কেটে যাচ্ছে, আপনার জীবনে সুখ শান্তি ও সফলতা আসছে।

Recent Posts