টেক বার্তা

বিনামূল্যে Jio Fiber ! নেট সম্প্রসারণের জন্য আরও বড় সিদ্ধান্ত নিল কোম্পানি

Advertisement

Advertisement

জিও এয়ারফাইবার প্রকাশ্যে নিয়ে আসা হয়েছে। এটি রিলায়েন্স জিওর নতুন ইন্টারনেট পরিষেবা। মুকেশ আম্বানি এই বছর অনুষ্ঠিত রিলায়েন্সের বার্ষিক সাধারণ সভায় এই ঘোষণা করেছিলেন। সেই সময় মুকেশ আম্বানি জানিয়েছিলেন, গণেশ চতুর্থী উপলক্ষে এই পরিষেবা চালু করা হবে। জিওর এই পরিষেবা ৮টি মেট্রো শহরে চালু করা হয়েছে, যা পর্যায়ক্রমে সম্প্রসারণ করা হবে। এছাড়াও পাওয়া যাচ্ছে আরও একটা চমকপ্রদ খবর।

Advertisement

এই পরিষেবার জন্য বুকিং শুরু হয়েছে। আপনি জিওর অফিসিয়াল ওয়েবসাইট এবং জিও স্টোর থেকে এই পরিষেবাটি বুক করতে পারেন। জিও ফাইবারের আওতায় ইতিমধ্যে ১০ মিলিয়ন সংযোগ রয়েছে। জিও এয়ার ফাইবারের মাধ্যমে এটি প্রসারিত করতে চায় সংস্থাটি। আসুন জেনে নেওয়া যাক তার বিস্তারিত।

Advertisement

জিও এয়ারফাইবার ৮টি মেট্রো শহরে লঞ্চ করেছে সংস্থাটি। জিও এয়ার ফাইবার একটি সমন্বিত এন্ড-টু-এন্ড সমাধান। এটি হোম এন্টারটেইনমেন্ট, স্মার্ট হোম সার্ভিস এবং হাই স্পিড ব্রডব্যান্ডের মতো সেবা প্রদান করবে। দিল্লি, মুম্বই, হায়দ্রাবাদ, কলকাতা, আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই এবং পুনেতে জিও এয়ার ফাইবার লঞ্চ করেছে সংস্থাটি। সংস্থাটি দুটি ভ্যারিয়েন্টে এই পরিষেবাটির পরিকল্পনা চালু করেছে। এতে আপনি এয়ারফাইবার এবং এয়ারফাইবার ম্যাক্স প্ল্যান পাবেন। এতে ব্যবহারকারীরা পাবেন ১ জিবিপিএস পর্যন্ত স্পিড। এয়ারফাইবার প্ল্যানে আপনি ৪০ এমবিপিএস এবং ১০০ এমবিপিএস গতি পাবেন।

Advertisement

বিভিন্ন রিপোর্ট অনুযায়ী জিও ফাইবার নিয়েও কোম্পানি বড় সিদ্ধান্ত নিয়েছে। নতুন গ্রাহকদের আকর্ষিত করার জন্য বিনামূল্যে জিও ফাইবার ইনস্টল করার সিদ্ধান্ত নিয়েছে জিও! মানে নতুন জিও ফাইবারের কানেকশন কেউ এখন নিতে চাইলে তাকে কোনো টাকা দিতে হবে না বলে জানা যাচ্ছে। তবে শর্ত একটা অবশ্য রয়েছে। ফ্রীতে এই সার্ভিস নিলে অন্তত ৬ মাসের জন্য রিচার্জ প্ল্যান গ্রহণ করতে হবে। এই বিজনেস প্ল্যানের ফলে গ্রাহকদের আরও বেশি দিন নিজেদের কাছে ধরে রাখতে চাইছে কোম্পানি।