খেলা

Team India: ODI-তে গড় ৬৬, তবুও কেন সুযোগ পাচ্ছেন না জাতীয় দলে? অবশেষে সঞ্জুকে নিয়ে মুখ খুললেন অশ্বিন

আন্তর্জাতিক ক্রিকেটে অবশ্যই ধারাবাহিকভাবে সুযোগ পাওয়া উচিত সঞ্জুর। যদি ওডিআই ক্রিকেটে তার গড় দেখি, তবে সঞ্জুর ধারের পাশেও নেই সূর্য কুমার যাদব।

Advertisement

Advertisement

ভারতের হয়ে নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেট খেলতে না পারলেও ভারতীয় প্রিমিয়ার লিগে নিজেকে বারবার প্রমাণ করেছেন তরুণ উইকেট রক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। তার নেতৃত্বে গতবার রাজস্থান রয়্যালস আইপিএলে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। যদিও ফাইনাল ম্যাচে গুজরাটের বিপক্ষে ৭ উইকেটে পরাজয় স্বীকার করে নিতে হয় রাজস্থান রয়্যালসকে। সেই সঙ্গে শিরোপা জয়ের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয় ভারতের এই তরুণ ক্রিকেটারের।

Advertisement

আইপিএলে দুর্দান্ত পারফরমেন্স করার পরেও জাতীয় দলে নিয়মিত খেলার সুযোগ পাননি তিনি। সর্বদা দল নির্বাচকদের চোখের অন্তরালে থেকেছেন সঞ্জু স্যামসন। অবশ্য ভারতের হয়ে যে ক’টি আন্তর্জাতিক ম্যাচ তিনি খেলেছেন, সেখানে তিনি নিজেকে দুর্দান্তভাবে মেলে ধরতে সক্ষম হয়েছেন।

Advertisement

এবার সঞ্জুর বিষয়ে নীরবতা ভাঙলেন ভারতের অভিজ্ঞ ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন। এদিন তিনি সরাসরি বলেন,”আন্তর্জাতিক ক্রিকেটে অবশ্যই ধারাবাহিকভাবে সুযোগ পাওয়া উচিত সঞ্জুর। যদি ওডিআই ক্রিকেটে তার গড় দেখি, তবে সঞ্জুর ধারের পাশেও নেই সূর্য কুমার যাদব। অথচ দিনের পর দিন ব্যর্থ হয়ে ধারাবাহিকভাবে ওডিআই ক্রিকেটে সুযোগ পাচ্ছেন সূর্য কুমার যাদব।”

Advertisement

রবিচন্দ্রন অশ্বিন নিজের ইউটিউব চ্যানেলে বলেন,”সূর্যকুমার যাদব তার ক্যারিয়ারে ওয়ানডেতে ২৪.০৫ গড়ে ৪৩৩ রান করেছেন। অন্যদিকে সঞ্জু স্যামসন ১১ ম্যাচে ৬৬ গড়ে ৩৩০ রান করেছেন। অথচ ধারাবাহিকতা থাকার শর্তেও আন্তর্জাতিক ক্রিকেটে তাকে কোনোভাবেই সুযোগ দিচ্ছেন না দল নির্বাচকরা। আসন্ন ওডিআই বিশ্বকাপের জন্য কত ক্রিকেটারকেই সুযোগ দেওয়া হল ব্যাটিং অর্ডার শক্ত করার জন্য। অথচ সেই তালিকায় নাম পর্যন্ত নেই সঞ্জুর।”