×
দেশনিউজ

আগামী ৫ অগাস্ট রামমন্দিরের ভুমিপুজো অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ঐদিন অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ভুমিপুজো করবেন। এই এরসাথেই শুরু হবে মন্দির নির্মাণের কাজ।

Advertisement

আগস্টের প্রথম সপ্তাহেই হতে পারে রামমন্দির তৈরির ভুমিপূজা। গতকাল বিকেলে রাম মন্দির ট্রাস্টের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে । আগামী ৩রা এবং ৫ই আগস্ট ওই ভূমি পূজার দিন ঠিক হয়েছে বৈঠকে। ভুমিপূজায় উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৩রা এবং ৫ই আগস্ট এই দুটি তারিখ পাঠানো হয়েছে পিএমওতে। রামমন্দির ট্রাস্টের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভুমিপূজার অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। আর সেই মত ৫ আগস্ট অযোধ্যায় রামমন্দিরের ভুমিপুজোতে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

Advertisement

সূত্রের খবর অনুযায়ী, প্রধানমন্ত্রী ঐদিন অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ভুমিপুজো করবেন। এই এরসাথেই শুরু হবে মন্দির নির্মাণের কাজ। আর অযোধ্যা ও রাম মন্দির এলাকাতে এইটা প্রধানমন্ত্রীর প্রথম সফর হবে। করোনা সংক্রমণের জেরে খুব অল্প সংখ্যক মানুষই উপস্থিত থাকবেন।

বৈঠকের পর ট্রাস্টের এক কর্তা বলেন, “রাম মন্দিরের ভুমিপূজার জন্য আমরা ৩রা এবং ৫ই আগস্ট এই তারিখ দুটি বেছে নিয়েছি। প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে দুটি তারিখ। উনি যেদিন ঠিক করবেন সেদিনই নির্মাণ কার্য শুরু হবে। একইসাথে ওনাকে আমন্ত্রণও জানানো হবে ওইদিন হাজির থাকার জন্য।” বৈঠকের পর ট্রাস্টের জেনারেল সেক্রেটারি চম্পত রাই বলেন, “মন্দির নির্মাণের স্থানের মাটির নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হচ্ছে। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠলে আমরা দেশের চার লক্ষ অঞ্চলে ১০ কোটি মানুষের কাছে যাব মন্দির নির্মাণের আর্থিক সহায়তার জন্য।”

Advertisement

Related Articles

Back to top button