কুনালের পর এবার পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে পৌছলেন রাজীব বন্দ্যোপাধ্যায়

বেশ কয়েকদিন ধরে রাজীব বন্দ্যোপাধ্যায় খবরের শিরোনামে রয়েছেন তৃণমূল কংগ্রেস নেতাদের সঙ্গে দেখা করার কারণ নিয়ে

Advertisement

Advertisement

রাজীব বন্দ্যোপাধ্যায়, এই নামটি বর্তমানে বঙ্গ রাজনীতিতে একটি অন্যতম পরিচিত নামে পরিণত হয়েছে। জানুয়ারি মাসে যখন তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন তখন উঠে এসেছিলেন খবরের শিরোনামে, আর এবারে জুন মাসে আবার তিনিই খবরের শিরোনামে উঠে এসেছেন। আর ইস্যু পুনরায় সেই দলবদল। তফাৎ শুধু এটাই, আগেরবার ছিল তৃণমূল থেকে বিজেপি আর এবারে বিজেপি থেকে তৃণমূল।

Advertisement

কিছুদিন আগেই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের বাড়িতে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। এখানে দাঁড়িয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেছিলে শুধু মাত্র এক কাপ চা খেতে এসেছিলেন, আর কিছু না। রাজীব বন্দ্যোপাধ্যায় এর একজন আত্মীয় অসুস্থ ছিলেন তিনি থাকতেন কুণাল ঘোষের বাড়ির একদম পাশে। তাই রাজীব বন্দ্যোপাধ্যায় সৌজন্যতা বশত দেখা করতে গিয়েছিলেন কুণাল ঘোষের সঙ্গে।

Advertisement

আর এবারে রাজীব বন্দ্যোপাধ্যায় উপস্থিত হলেন সরাসরি তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে। তবে, এইখানে সাধারন কোন চা খেতে আসার গল্প নয়, বরং তিনি একটি শোকের খবর পেয়ে এসেছেন পুরনো সহযোগী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে দেখা করতে। আজকে দুপুরেই মাকে হারিয়েছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। এই খবর শুনেই সেখানে ছুটে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সি এবং মালা রায়। আর, এই সৌজন্যতার কারণেই পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে যান রাজীব বন্দ্যোপাধ্যায়।

Advertisement

ব্যাখ্যাটা একেবারে উড়িয়ে দেওয়া যাবে না। কারণ, এই শোকের সময় দল-মত নির্বিশেষে পুরনো সহযোগীর পাশে দাঁড়ানো সকলের কর্তব্যের মধ্যে পড়ে। তবে রাজনৈতিক মহলের ধারণা, তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে এরকম ঘনিষ্ঠ সাক্ষাৎকারের ফলে আগের দূরত্ব কেটে যাওয়ার সম্ভাবনা প্রবল। যার ফলে, তৃণমূলে ফিরে আসার রাস্তা সুগম হবে রাজীব বন্দ্যোপাধ্যায় এর জন্য।

Recent Posts