“সামনের দিকে তাকিয়ে ইতিবাচক মনোভাবে কাজ করে যেতে চাই”, লাইভে এসে বললেন বেসুরো রাজীব বন্দ্যোপাধ্যায়

"আমি ধৈর্য ধরে আছি। আমার ধৈর্যচ্যুতি ঘটে নি। ধৈর্যের পরীক্ষা দিচ্ছি আমি আপনাদের কাছে", বললেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)

Advertisement

Advertisement

দীর্ঘদিন ধরে বঙ্গ রাজনীতিতে তৃণমূল বেসুরো দলের মধ্যে অন্যতম ছিলেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি বারংবার দলের বিরুদ্ধে তার ক্ষোভ প্রকাশ করেছেন। এছাড়াও সম্প্রতিকালে তাকে দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ করতে দেখা যায়নি। ফলে স্বভাবতই সবাই ধরেই নিয়েছিল যে এবার বিজেপি শিবিরে যোগদান করবেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। সেই সাথে তিনি কিছুদিন আগেই ঘোষণা করেছিলেন যে আজ অর্থাৎ শনিবার ১৬ জানুয়ারি দুপুর তিনটে নাগাদ তিনি ফেসবুক লাইভে এসে রাজ্যবাসীর সাথে কথা বলবেন। তিনি তার কথামতো আজ দুপুরে ফেসবুক লাইভে এসেছেন। তিনি আজ ফেসবুক লাইভে এসে তার দলের প্রতি ক্ষোভের কারণ ও সেই সাথে তার রাজনৈতিক অবস্থান সম্বন্ধে স্পষ্ট কথা বলেছেন।

Advertisement

লাইভে এসে প্রথমে রাজীব বন্দ্যোপাধ্যায় সকল রাজ্যবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন, “আপনারা আমার আত্মার আত্মীয়। আপনারা ভালো থাকলেই আমি ভালো থাকি। এই আজকের দিনটা খুবই গুরুত্বপূর্ণ। আজকে দেশজুড়ে টিকাকরণ শুরু হচ্ছে। আমি আশা করি খুব তাড়াতাড়ি আমরা কোভিডকে জয় করব।” এছাড়াও তিনি তার লাইভে এসে তার দলের প্রতীক হবে কোনো স্পষ্ট করে বলেছেন। তিনি বলেছেন, “যখনি আমি কোনো ভালো কাজ করতে গিয়ে পারিনি তখন আমার দুঃখ হয়েছে। সেই থেকে আমার মনে ক্ষোভ জমেছে। সেই ক্ষোভ আর আমি কার সাথে ভাগ করে নেব? তাই আজ আপনাদের সাথে সব দুঃখ কষ্ট ভাগ করতে এলাম। আমি যাই করতে চাই তাতে বাধা পায় এবং বাধা পেয়ে তা নিয়ে কিছু বলতে গেলে সেটা অন্যায় হয়ে যায়। দুর্নীতির বিরুদ্ধে সুর তোলা মানেই অন্যায়। কিছু মানুষ ক্রমাগত সবাইকে ভুল বুঝাচ্ছে। গণতন্ত্রে মানুষ শেষ কথা। আমার যা বলার ইচ্ছা আশা করি আমি তা বলতে পারি।”

Advertisement

এছাড়াও এদিন তিনি বলেছেন, “দলের অন্যতম প্রধান সম্পদ হল কর্মীরা। আমাদের দলনেত্রী তাই বিশ্বাস করে। এদিকে অনেকে কর্মীদের সাথে ভুল আচরণ করছে। কর্মীরা শুধুমাত্র তাদের প্রাপ্য সম্মানটুকু চায়। তাই আমি কর্মীদের বিরুদ্ধে অন্যায় হতে দেখলে আমি তার প্রতিবাদ করি। আমি কোন কাজ ব্যক্তি স্বার্থে করি না। আমি যা করি সবই দলের স্বার্থে। কেন মানুষ সরে যাবে দলের কাছ থেকে? আমি এখনই পিছনে ফিরে তাকানোর কথা ভাবছি না। সবসময় ইতিবাচক মনোভাব নিয়ে এগিয়ে চলতে চাই।”

Advertisement

এছাড়াও এদিন লাইভে এসে রাজীব বন্দ্যোপাধ্যায় তাঁর রাজনৈতিক অবস্থান সম্বন্ধে স্পষ্ট করে দিয়েছেন। তিনি বলেছেন, “আমি এখন শুধু সামনের দিকে তাকিয়ে কাজ করে যেতে চাই। আমি ধৈর্য ধরে আছি। আমার ধৈর্যচ্যুতি ঘটে নি। ধৈর্যের পরীক্ষা দিচ্ছি আমি আপনাদের কাছে।” রাজীব বন্দ্যোপাধ্যায় এই বক্তব্যের পরে স্পষ্টই বোঝা যায় তিনি কোনোভাবেই দলবদল নিয়ে ভাবছেন না। তিনি দলে থেকে দলের হয়ে কাজ করে যেতে চান। সেই অনুযায়ী রাজীব বন্দ্যোপাধ্যায় এখনই বিজেপিতে যোগ দেওয়া সম্পূর্ণ অপ্রাসঙ্গিক বলে মনে করা যেতে পারে।

Recent Posts