বিজেপিতে যোগদানের পুরস্কার! জেড ক্যাটাগরির নিরাপত্তা পেলেন রাজীব বন্দ্যোপাধ্যায়

আগামীকাল অর্থাৎ মঙ্গলবার বারুইপুরে বিজেপির হয়ে জনসভা করবেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)

Advertisement

Advertisement

দীর্ঘদিন জল্পনা-কল্পনার পর অবশেষে গত শনিবার দিল্লিতে অমিত শাহের ভবনে গিয়ে গেরুয়া শিবিরে যোগদান করেন প্রাক্তন ডোমজুড়ের তৃণমূল বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। তিনি এবার বিজেপির কাছ থেকে বিজেপিতে যোগ দেয়ার জন্য পুরস্কার পেলেন। বিজেপিতে যোগ দেয়ার মাত্র দুদিনের মধ্যে জেড ক্যাটাগরির নিরাপত্তা দিল তাকে কেন্দ্র। রাজীব বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে জানান, “আজ অর্থাৎ সোমবার থেকেই তার জন্য জেড ক্যাটাগরির নিরাপত্তা বরাদ্দ হয়েছে। এরপর আগামীকাল মঙ্গলবার তিনি প্রথম বারুইপুরে গেরুয়া শিবিরের হয়ে জনসভা করবেন।”

Advertisement

দীর্ঘদিন ধরেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক অবস্থান বেশ টালমাটাল ছিল। তিনি বিভিন্ন ইস্যুতে শাসকদলের বিরুদ্ধে তার ক্ষোভ উগরে দিচ্ছিলেন। এছাড়াও দলীয় কোনো অনুষ্ঠানে তাকে দেখা যায়নি। প্রথমবার টালিগঞ্জের এক অরাজনৈতিক অনুষ্ঠানে নাম না নিয়ে তৃণমূল শীর্ষ নেতাদের বিরুদ্ধে গলায় সুর তুলেছিলেন। তখন থেকেই তিনি ছিলেন তৃণমূল বেসুরো। তারপর থেকে বারংবার তিনি ফেসবুক লাইভে এসে শাসকদলের বিরুদ্ধে তোপ দেগেছেন। অবশেষে তিনি জল্পনার অবসান ঘটিয়ে প্রথমে মন্ত্রিত্ব এবং তার ঠিক এক সপ্তাহ বাদে বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। একই দিনে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে তিনি শাসকদলের সাথে সমস্ত সম্পর্ক ছিন্ন করেন।

Advertisement

তৃণমূলের সাথে সম্পর্ক ছিন্ন করার পরই বোঝাই যাচ্ছিল রাজীব বন্দ্যোপাধ্যায় খুব শীঘ্রই বিজেপিতে যোগদান করবেন। ঠিক তেমনই হল। আসলে আগে হয়তো কথা ছিল অমিত শাহ ডোমজুড়ে জনসভা করতে এলে সেই অনুষ্ঠানে রাজীব বন্দ্যোপাধ্যায় গেরুয়া শিবিরে নাম লেখাবেন। কিন্তু জাতীয় নিরাপত্তার স্বার্থে অমিত শাহ বাংলা সফরে না আসতে পারায় সেই কর্মসূচি বাতিল হয়। অবশ্য অমিত শাহ নিজে চার্টার্ড বিমান পাঠিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে আসার ব্যবস্থা করে দেয়। তারপর দিল্লিতে গিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় গেরুয়া শিবিরে নিজের নাম লেখান। ইতিমধ্যেই রবিবার ডুমুরজলার বিজেপি কর্মসূচিতে তিনি যোগ দিয়েছিলেন। সেখান থেকে তিনি শাসক দলের উদ্দেশে একাধিক ইস্যুতে ক্ষোভ প্রকাশ করেছেন। এরপর আগামীকাল অর্থাৎ মঙ্গলবার বারুইপুরে তিনি একটি জনসভা করবেন। সেখানে তিনি কি বার্তা দেন তার দিকে তাকিয়ে রয়েছে গোটা বঙ্গ রাজনীতি।

Advertisement

Recent Posts