নিউজ

সপ্তাহান্তের আকাশ মেঘে ঢাকা, আর কিছুক্ষণের মধ্যেই এই সমস্ত জেলা ভাসবে ভারী বৃষ্টিতে

গাঙ্গেয় দক্ষিণবঙ্গে আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে

Advertisement

Advertisement

সপ্তাহের শেষের দিন শনিবারের আকাশে রোদের দেখা মিলবে না। পাশাপাশি কলকাতাসহ সংলগ্ন এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। সম্ভাবনা রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের। এমনই পূর্বাভাস জানালো আলিপুর আবহাওয়া দপ্তর। তাদের মতে, আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে। এছাড়া আজ শনিবার এবং আগামীকাল উপকূলের জেলা অর্থাৎ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, এই জেলাগুলিতে সামান্য একটু বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

এছাড়া উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। তবে উত্তরবঙ্গের কালিম্পং এবং জলপাইগুড়ির বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা জানিয়েছে হাওয়া দপ্তর। এছাড়া জানা গিয়েছে সপ্তাহান্তের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.২ ডিগ্রী সেলসিয়াস থাকবে। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রী সেলসিয়াস থাকবে। বাতাসে সর্বোচ্চ জলীয়বাষ্পের পরিমাণ ৯১ শতাংশ থেকে শুরু করে সর্বনিম্ন জলীয়বাষ্পের পরিমাণ ৬০ শতাংশ হতে পারে। গত ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে বৃষ্টি হয়েছে ৩ মিলিমিটার।

Advertisement

কলকাতা সহ দক্ষিণবঙ্গের আকাশ মেঘলা এবং বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও ঘর্মাক্ত অস্বস্তি কাটবে না। আগামী ৭২ ঘন্টায় এই প্যাচপ্যাচে গরম থেকে কোন মুক্তি নেই। আর এই হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিপাতের জন্য আর্দ্রতাজনিত সমস্যার সম্মুখীন হতে হবে। তবে হাওয়া অফিস সুখবর জানিয়ে বলেছে যে আগামীকাল থেকে গাঙ্গেয় দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ সামান্য বাড়তে পারে।

Advertisement

Recent Posts