নিউজ

Railway Jobs: বাম্পার নিয়োগ হবে রেলওয়েতে, ১২ পাস করলেই করতে পারবেন আবেদন, আজই করুন আবেদন

রেলওয়ের এই চাকরিতে আবেদনের শেষ তারিখ ১৪ জানুয়ারি ২০২৪

Advertisement

Advertisement

ভারতে ট্রেন পরিষেবা ব্যাপকভাবে ব্যবহার করা হয়। দূরে কোথাও যাওয়ার জন্য মোটামুটি সাধ্যের মধ্যে খরচে কম সময়ে পৌঁছে যাওয়া যায় এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে। সর্বস্তরের মানুষ এই রেল পরিষেবা স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারেন। ভারতের অন্যতম বৃহৎ সরকারি সংস্থা ভারতীয় রেল। দেশের অর্থনীতিতে রেলের ভূমিকা অপরিসীম। রেলে চাকরি পেতে অনেকেই আগ্রহী। পশ্চিম মধ্য রেলওয়েতে তিন হাজারেরও বেশি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই নিয়োগে মোট ৩০১৫টি পদ পূরণ করা হবে। নিয়োগের জন্য অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ ১৪ জানুয়ারি ২০২৪।

Advertisement

এই নিয়োগের জন্য যোগ্যতা হল যেকোনো স্বীকৃত বোর্ড থেকে ১০+২ পাটর্নের ১২ম শ্রেণি পাস। ১২ম শ্রেণিতে কমপক্ষে ৫০% নম্বর থাকতে হবে। আর সংশ্লিষ্ট ট্রেডে জাতীয় কারিগরি প্রশিক্ষণ (NTT) সার্টিফিকেট থাকতে হবে। আবেদনের জন্য প্রার্থীর বয়সসীমা ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। মেরিট ভিত্তিতে নিয়োগ করা হবে। মেরিট ১০ম শ্রেণির নম্বর এবং আইটিআই ডিপ্লোমা নম্বরের ভিত্তিতে তৈরি করা হবে।

Advertisement

এই নিয়োগ বিজ্ঞপ্তি যুবকদের জন্য সুবর্ণ সুযোগ। যারা ট্রেনিং নিয়ে চাকরি পেতে চান, তাদের জন্য এই নিয়োগ একটি ভালো সুযোগ। এই নিয়োগের মাধ্যমে প্রার্থীরা ট্রেনিং নিয়ে রেলওয়েতে চাকরি পাওয়ার সুযোগ পাবেন। এতে আবেদন করার জন্য সাধারণ প্রার্থীদের জন্য ১৩৬ টাকা এবং SC/ST/PWD/মহিলাদের জন্য ৩৬ টাকা লাগবে। পশ্চিম মধ্য রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট wcr.indianrailways.gov.in-এ গিয়ে আবেদন করতে হবে।

Advertisement

Recent Posts