করোনা আতঙ্ক : রেলের টিকেটের দাম বাড়ল পাঁচ গুন

Advertisement

Advertisement

গোটা বিশ্বে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। নোভেল করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হলেও আক্রান্তের সংখ্যা কমেনি। এখনো পর্যন্ত চীনে এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৩,২১৩ জনের। এছাড়া ইতালিতে এখন মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২,১৫৮ এবং আক্রান্ত ২৮ হাজার।

Advertisement

দেশে ক্রমাগত বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত ভারতে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে তিন জনের। কেন্দ্রের তরফে দেওয়া হয়েছে নানান নির্দেশিকা। আপাতত দেশের সর্বত্র বন্ধ রাখা হয়েছে শপিং মল, সুইমিং পুল, ক্লাব। জনসমাগম অথবা ভিড় এড়িয়ে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন : আজ বুধবার সোনা, রুপো, পেট্রোল, ডিজেল ও গ্যাসের দাম জানুন একনজরে

Advertisement

একজায়গায় জমায়েত কমাতে এবার রেলের পক্ষ থেকে এক নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভিড় এড়াতে দেশের মধ্য ও পশ্চিম রেলের পক্ষ থেকে টিকিটের দাম বাড়ানো হল পাঁচ গুন। যেখানে ১০ টাকা টিকিটের দাম ছিল, তা বেড়ে দাড়াল ৫০ টাকায়। তবে এমন সিদ্ধান্তের ফলে অসুবিধায় পড়েছেন অনেকেই।

মানুষ যাতে গনপরিবহন এড়িয়ে চলে তার জন্য টিকিটের দাম বাড়ানোতে তা কতটা সাফল্য ফেলবে তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। তবে রেলের আধিকারিকরা মনে করছেন, টিকিটের দাম এক লাফে পাঁচ গুন বেড়ে গেলে ভিড় কমানো যাবে স্টেশন চত্বরে।

Recent Posts