Categories: দেশনিউজ

রাফাল মামলায় আদালত অবমাননার দায় থেকে মুক্তি রাহুলের

Advertisement

Advertisement

অরূপ মাহাত: রাফাল মামলায় আদালত অবমাননার দায় থেকে মুক্তি মিললো কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর। এই নিয়ে তিন বার হলফনামা জমা দেওয়ার পর এবার চূড়ান্ত রায়ে স্বস্তি ফিরলো কংগ্রেসে। বিজেপি সাংসদ মীনাক্ষী লেখির করা এই মামলায় উচ্চ আদালত এদিন রাহুলের বিরুদ্ধে আনা অভিযোগ খারিজ করে দেয়।

Advertisement

লোকসভা নির্বাচনের প্রাক্কালে ফ্রান্স থেকে কেনা ৩৬ টি রাফাল বিমানের চুক্তিতে আর্থিক লেনদেনের ক্ষেত্রে কারচুপি রয়েছে বলে অভিযোগ করে প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন কংগ্রেসের তৎকালীন সভাপতি রাহুল গান্ধী। সেই সময় প্রতিটি জনসভায় রাহুল গান্ধীর মুখে শোনা যেত ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগান। যা নিয়ে সুপ্রিমকোর্টে মামলা দায়ের করেন মীনাক্ষী লেখি। অভিযোগ করেন, বিচারাধীন রাফাল মামলা নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ করে আদালত অবমাননা করেছেন কংগ্রেস সভাপতি।

Advertisement

এই মামলায় রাহুল গান্ধীর আইনজীবী অভিষেক মনু সিংভি ২২ পাতার হলফনামা জমা দিয়ে জানান, তাঁর মক্কেল দুঃখপ্রকাশ করেছেন। এর পরই প্রধান বিচারপতি রঞ্জন গগৈ রাহুলের আইনজীবীকে এমন মন্তব্যের কারন জানতে চেয়ে হলফনামা জমা দিতে বলেন। পরে সিংভি আরও দুটি হলফনামা জমা করেন।

Advertisement

তাতে তিনি দাবি করেন, লোকসভা ভোটের প্রাক্কালে নির্বাচনী জনসভায় এই বক্তব্য রেখেছিলেন কংগ্রেস সভাপতি। তিনি এও বলেন যে, একটি রাজনৈতিক বিষয়কে আদালতে টেনে এনে আদালতের সময় নষ্ট করার জন্য লেখির বিরুদ্ধে যেন আদালত ব্যবস্থা নেয়।

Recent Posts