গভীর সংকটে ভারতীয় অর্থনীতি, যে কোন সময় বড় দুর্ঘটনা : রাহুল

Advertisement

Advertisement

দল ছেড়েছে বহুদিনের বন্ধু। প্রসঙ্গ এড়িয়ে গেলেও উঠে আসল সেই প্রসঙ্গ, করোনাভাইরাসের নিয়ন্ত্রণে পরিকাঠামোয় যে দূর্বলতা আছে তাও জানালেন।  রাহুল করোনা নিয়ন্ত্রণে পরিকাঠামো নিয়ে প্রশ্ন তুলে বলেন সরকার সব কিছুতেই অস্পষ্ট, যেখানে করোনা ভাইরাসের ভয়াবহভাবে দিন দিন তীব্র হচ্ছে সেখানে আক্রান্তের সঠিক সংখ্যা বা প্রতিকারের উপায় নিয়ে কোনকিছু স্পষ্ট ভাবে জানাচ্ছেন না সরকার।

Advertisement

বৃহস্পতিবার সংবাদমাধ্যমে দেশের অর্থনীতি, বহুদিনের বন্ধুর দলবদল, করোনা ভাইরাস সবকিছু নিয়েই মতামত ব্যক্ত করলেন রাহুল গাঁধী। দেশের মানুষের দৃষ্টি আকর্ষণ করে তিনি জানান বর্তমানে দেশ গভীর সংকটের সম্মুখীন। যে দেশের অর্থনীতি আগে শক্তিশালী ছিল তা আজ ক্রমশ দুর্বলতর পরিস্থিতিতে রয়েছে। ভারতের অর্থনীতির গতিপথ যে দিকে ধাবিত হয়েছে তার ভবিষ্যতে রয়েছে বড় দুর্ঘটনা।

Advertisement

আরও পড়ুন : বেসরকারি ব্যাংক থেকে আর টাকা তোলা যাবে না, নির্দেশ RBI-এর

Advertisement

কথার প্রসঙ্গে কথা এসে শেষে উঠে আসে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার প্রসঙ্গ৷ এই জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ১৮ বছর ধরে যুক্ত ছিলেন কংগ্রেসে, কিন্তু সেই দল ছেড়ে তিনি যোগ দিয়ছেন বিজেপিতে। বিজেপিতে যে পর্যাপ্ত সম্মান পাওয়া থেকে বঞ্চিত হবেন সিন্ধিয়া এমনটাই ধরে নিয়েছেন রাহুল গাঁধী।

তবে, সিন্ধিয়া সরে গেলেও তার জন্য কংগ্রেসের দরজা যে খোলা থাকবে সেই সুর ই পাওয়া গেল কংগ্রেস নেতার কন্ঠে৷ কলেজ জীবন থেকে সিন্ধিয়ার সঙ্গে পরিচয়ের ফলে সিন্ধিয়ার আদর্শ সম্পর্কে অবগত রাহুল বলেন রাজনৈতিক ভবিষ্যত নিয়ে চিন্তিত ছিলেন সিন্ধিয়া, যে কারনে আদর্শ এড়িয়ে বিজেপিতে যোগ দিয়েছেন সে।

Recent Posts