পুজো আসছে! ছেলেদের জন্য রইল কিছু বিশেষ টিপস!

Advertisement

Advertisement

ভারত বার্তা ডিজিটাল ডেস্ক, সোমনাথ বিশ্বাস : সামনেই পুজো, তো ইতিমধ্যেই পুজোর কেনাকাটা শুরু করে দিয়েছেন অনেকেই। পুজোর এই কটা দিনের জন্যই তো সারাবছর অপেক্ষা করে থাকে বাঙালিরা। শপিং করতে গিয়ে কোনটা কিনবো, কোনটা কিনবো না এটা নিয়ে অনেকেই সমস্যায় পড়েন। তাই কোন কোন বিষয় খেয়াল করে পোষাক কিনলে আপনাকে স্টাইলিশ লাগবে জেনে নিন-

Advertisement

১. শুধু পুজোই নয়, পুজোর পরেও অফিস, কলেজ যাওয়া যাবে এমন পোষাকই বাছুন।

Advertisement

২. জামাকাপড় কেনার আগে নিজের মাপ সম্বন্ধে পুরোপুরি নিশ্চিত হয়েই কিনুন। অফলাইনে কিনলে ট্রায়াল দিয়ে দেখে নেবেন, আর অনলাইনে কিনলে ঠিকঠাক মাপের অর্ডার করবেন।

Advertisement

৩. ট্রেন্ডি পোষাক তো কিনবেনই, কিন্তু কালো বা সাদা পোলো টি-শার্ট, এক রঙের ফর্মাল শার্ট, সাদা বা কালো এক রঙের টি-শার্ট সবসময়েই কিন্তু ইন-ফ্যাশন। তাই এদিকে নজর রাখুন।

৪. আপনার ব্যক্তিত্বের সঙ্গে মাননসই টি-শার্ট কিনতে পারেন। নজর রাখুন ফিটের দিকে। খুব বেশি ঢিলে বা টাইট কখনই কিনবেন না। কমফর্টেবল মনে হলে ফুলস্লিভও নিতে পারেন।

৫. এক রঙের ফুলস্লিভ শার্টে সবসময়ই ছেলেদের ভালো লাগে। খুব রোগা চেহারা না হলে স্লিম ফিটের শার্ট কিনুন। শার্টের পুট যেন আপনার কাঁধে ঠিকঠাক ফিট হয়, সেই দিকে খেয়াল রাখুন। শার্টের ঝুল হবে প্যান্টের জিপের অর্ধেক লেঙ্গথ পর্যন্ত।

৬. পুজোয় কিন্তু জিন্স কেনা মাস্ট। ডার্ক ডেনিম বা কালো রঙের জিন্স সবসময়ই বেশ স্মার্ট লাগে। স্লিম ফিটে জিন্স নিন। বেশি টাইট বা ন্যারো জিন্স এড়িয়ে চলুন। যাদের জিন্স ভালো লাগেনা তারা কিনতে পারেন চিনোস।

৭. অষ্টমীতে পরার জন্য একটা পাঞ্জাবি কিন্তু অবশ্যই কিনবেন। দুই ধরনের পাঞ্জাবি হয়। এক পার্টি, বিয়েবাড়িতে পরার মতো একটু গর্জাস, ভারি কাজের পাঞ্জাবি। দুই, ক্যাজুয়াল পরার জন্য এক রঙের বা হালকা কাজের পাঞ্জাবি। আপনার পছন্দ মতো কিনে নিন একটা পাঞ্জাবি।

৮. পুজোয় জামাকাপড়ের মতোই সমান গুরুত্বপূর্ণ জুতো। এখন ট্রেন্ড চাঙ্কি স্নিকার্স, অর্থাৎ বড় স্পোর্টি লুকের স্নিকার্স। সাদা, কালো ইত্যাদি রঙের জুতো সবরকম রঙের জামাকাপড়ের সঙ্গেই পড়তে পারবেন। আর পাঞ্জাবির সাথে পরার জন্য নিন একটা চামড়ার স্ট্র্যাপ অন। যদি ঘড়ি পরার শখ থাকে তো অনেকগুলো কমদামী ঘড়ি না কিনে, একটাই ভালো ব্রান্ডের ঘড়ি কিনুন।