ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

কোনো কর্মী ছাড়া মাসে আয় করুন ৫০-৬০ হাজার টাকা

Advertisement

Advertisement

যে কোনো ব্যবসা শুরু করার আগে আশেপাশের মার্কেট বোঝাটা খুব জরুরী। শুধুমাত্র প্রচুর টাকা ইনভেস্ট করলেই যে ভালো ব্যবসা দাঁড় করানো যায় এমন ভাবনা সর্বতভাবে সত্যি নাও হতে পারে। আজ আমরা এমন একটা বিজনেস আইডিয়া সম্পর্কে বলতে চলেছি যেখানে ঝুঁকির সম্ভাবনা অনেকটা কম এবং মুনাফার সম্ভাবনা অনেকটা বেশি। বাজার বুঝে বিভিন্ন প্রোডাক্ট তৈরি করে ব্যবসা করতে পারবেন। ব্যবসা দাঁড়িয়ে গেলে লাভের অংক আরও বেড়ে যেতে পারে।

Advertisement

সম্প্রতি ফাস্ট ফুডের প্রতি মানুষের চাহিদা অনেকটা বৃদ্ধি পেয়েছে। খাবারে বিজনেস চালিয়ে অনেকে লাভের মুখ দেখছে শুরু করেছেন। এই খাবারে ব্যবসার সঙ্গে যুক্ত হওয়ার অনেক উপায় রয়েছে। অনেকে ছোটখাটো কোনো স্টল দিয়ে ব্যবসা শুরু করেন। চাউমিন কিংবা পাস্তার মতো খাবার এখন খুব প্রচলিত। বড় কোনো রেস্তোরাঁ কিংবা ছোটো খাবারের দোকানে এই খাবারের চল রয়েছে। কিন্তু এই পাস্তা কিংবা চাউমিন কাঁচা মাল হিসেবে কথা থেকে আসে জানেন?

Advertisement

এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাকে নিয়ে যাবো সেই উৎসস্থলে। আপনি চাইলে সরাসরি পাস্তা কিংবা চাউমিন কাঁচা মাল সরাসরি বিক্রি করতে পারবেন দোকানে কিংবা হোলসেলার হিসেবে। কর্মী রেখেও ব্যবসা করতে পারেন, কিংবা চাইলে নিজেও একটা মেশিন কিনে সই কাজ শুরু করতে পারেন। কর্মী ছাড়া ব্যবসা করলে আপনার মাসে লাভ হতে পারে ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকা। লেবার রাখলে তার বেতন বাদ দিয়ে যতটা থাকবে ততটাই আপনার লাভ হবে।

Advertisement

Recent Posts