জীবনযাপন

ত্বকের ট্যানিং এবং শুষ্কতায় সমস্যা, এই ঘরোয়া প্রতিকারগুলি ব্যবহার করুন, আপনার ত্বক উজ্জ্বল হবে

Advertisement

Advertisement

সকলেরই কিছু না কিছু ত্বকের সমস্যা রয়েছে। আমাদের সকলের জীবনে, এমন কোনো ব্যক্তি আছে কি যার নিখুঁত ত্বক এবং ত্রুটিহীন সৌন্দর্য্য আছে। আপনি কি কখনও ভেবে দেখেছেন কিভাবে মেকআপ ছাড়াই।আপনার ত্বক উজ্জ্বল থাকে? এটি হল পিছনের ত্বকের আসল আয়ুর্বেদিক গোপনীয়তা আপনার মন-শরীরের টাইপের রাইট ফুড যাতে রয়েছে উজ্জ্বল ত্বকের জন্য কিছু সেরা খাবার। স্বাস্থ্যকর ত্বকের জন্য আপনাকে প্রসাধনীতে খুব বেশি খরচ করতে হবে না। আপনাকে শুধুমাত্র প্রাকৃতিক পণ্যের সাথে আপনার দৈনন্দিন স্কিনকেয়ার রুটিনে লেগে থাকতে হবে এবং আপনার ত্বকের জন্য সঠিক পুষ্টি পেতে হবে।

Advertisement

১) হলুদ –
কয়েকশ বছর ধরে ভারতীয় রন্ধনশৈলীতে হলুদ সবচেয়ে বেশি ব্যবহৃত মশলাগুলির মধ্যে একটি। এটি রক্ত ​​পরিশোধন, অ্যান্টি ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-এজিং বৈশিষ্ট্যগুলির জন্য পরিচিত। হলুদ ব্রণ, দাগ, পিগমেন্টেশন এবং ফোলা কমাতেও সাহায্য করে। আপনি আপনার রান্নার খাবারে মশলা হিসাবে হলুদ যোগ করতে পারেন বা রাতে হলুদ দুধ পান করতে পারেন। আপনি এটি চালের গুঁড়া, কাঁচা দুধ বা টমেটোর রসের সাথে মিশিয়ে ফেস মাস্কের মতো ব্যবহার করতে পারেন। হলুদ সব ধরনের ত্বকের জন্য ভালো।

Advertisement

২) জাফরান-
জাফরানও ভারতে সর্বাধিক ব্যবহৃত মসলা। এটি ত্বককের রঙ পরিষ্কার করার বৈশিষ্ট্যের জন্য পরিচিত। জাফরান পিগমেন্টেশন, কালো দাগ এবং অন্যান্য ত্বকের দাগের বিরুদ্ধে লড়াই করে। জাফরান গরম দুধে সারারাত ভিজিয়ে রেখে খেতে পারেন বা লাগাতে পারেন। আপনি জলে জাফরান ভিজিয়ে একটি পেস্ট তৈরি করতে পারেন এবং তারপরে দুটি বড় চামচ হলুদের গুঁড়া যোগ করে মুখে এবং ঘাড়ে লাগাতে পারেন। জাফরান পিট্টা এবং কাফা ত্বকের জন্য সবচেয়ে উপযুক্ত।

Advertisement

৩) তুলসী –
তুলসি, যা “ভেষজ রাণী” নামেও পরিচিত, সমস্ত ভেষজগুলির মধ্যে সবচেয়ে পবিত্র। এটি ভারতে ধর্মীয় এবং ঔষধি উভয় উদ্দেশ্যেই ব্যবহৃত হয়। তুলসী গাছ প্রায় সব ভারতীয় বাড়িতে পাওয়া যায়। এটি ‘অ্যান্টিসেপটিক’ এবং ‘অ্যান্টিব্যাকটেরিয়াল’ বৈশিষ্ট্যে পরিপূর্ণ। বেসিল অ্যান্যাচারাল অ্যাস্ট্রিংজেন্ট এবং ওয়ার্কসাসস্কিন এবং হেয়ার ময়শ্চারাইজার।জম এটি ত্বককে সতেজ করতে, ত্বকের ছিদ্র শক্ত করতে, ত্বকের অমেধ্য দূর করতে এবং ত্বকের অ্যালার্জি ও সংক্রমণকে দূরে রাখতে সাহায্য করে। আপনি আপনার ভেষজ চা বা গরম পানিতে যোগ করে প্রতিদিন তুলসী পান করতে পারেন।

Recent Posts