বাংলায় মমতাকে ছাড়াই প্রধানমন্ত্রীর বড়সড় ঘোষণা, বিক্ষোভ বিরধীদের

Advertisement

Advertisement

গুঞ্জন উঠেছিল বিজেপি দলের প্রতিষ্ঠাতা সদস্য শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে সম্মান জ্ঞাপনার্থে কোনো বড় পদক্ষেপ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কলকাতা বন্দরের দেড়শ বছরের অনুষ্ঠানে সেই গুঞ্জন সত্যি হলো। এ দিন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কলকাতা পোর্ট ট্রাস্টের নতুন নাম দিলেন শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্ট।

Advertisement

রবিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতা পোর্ট ট্রাস্টের দেড়শ বছর পূর্তি উৎসবের সূচনা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উভয়েরই উপস্থিত হওয়ার কথা থাকলেও সময় অতিক্রান্ত হওয়ার পরও অনুষ্ঠানে যোগদান করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর অনুপস্থিতিতেই কলকাতা বন্দরের নতুন নাম ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঘোষণার পর বাম ও কংগ্রেস সমর্থক রা এর বিরুদ্ধে বিক্ষোভ শুরু করে দেয়।

Advertisement

আরও পড়ুন : বাংলায় বিজেপি নিয়ে বড়সড় খবর

Advertisement

প্রধানমন্ত্রী বলেছেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় দেশের বিনিয়োগের সূচনা করেছিলেন। শিল্পোদ্যোগের পথিকৃৎ এই মহান ব্যক্তি কে তার উপযুক্ত সম্মান দিতেই কলকাতা বন্দরের নাম শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বন্দর রেখেছেন তিনি। দেশের ডিভিসি,চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়াকর্স, হিন্দুস্তান এয়ারক্রাফট কারখানা,সিন্ধ্রি সার কারখানা তৈরিতে তার অবদানের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন বন্দরের উন্নতি স্তব্ধ হয়ে যায় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ও আম্বেদকারের সরকার থেকে সরে যাওয়ার পর। তাই তাদের ভাবনাকে গুরুত্ব দিয়েই প্রধানমন্ত্রীর এই পদক্ষেপ।

Recent Posts